সীমান্ত দিয়ে অবৈধভাবে দেশে ঢুকছেন বাংলাদেশিরা

আগের সংবাদ

২৬ মার্চ থেকে সারাদেশে গণপরিবহন চলাচল বন্ধ

পরের সংবাদ

পুরোপুরি ‘আইসোলেসনে’ যাচ্ছে ঢাবি ক্যাম্পাস

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: মার্চ ২৪, ২০২০ , ২:২০ অপরাহ্ণ

দেশব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ক্লাস-পরীক্ষা ও আবাসিক হলগুলো বন্ধের পর এবার পুরোপুরি আইসোলেসনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (২৪ মার্চ) ভোরের কাগজকে এ তথ্য নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড এ কে এম গোলাম রব্বানী।

তিনি বলেন, আপাতত লকডাউনের বিষয়ে আমরা ভাবছি না। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস টোটাল আইসোলেসনে যাচ্ছে- এ লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। লকডাউনের সিদ্ধান্ত যদি সরকারিভাবে আসে আমরা সেটা অনুসরণ করব।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লাস পরীক্ষা এবং আবাসিক হল সব কিছুই বন্ধ রয়েছে। ফলে আমাদের ক্যাম্পাসে জনসংখ্যা একদম নিম্ম পর্যায়ে নিয়ে আনা হয়েছে। তাই আমরা আইসোলেসন তথা কোয়ারেন্টাইনের যে পলিসি সেগুলো স্ট্রিক্টলি অনুসরণ করতে যাচ্ছি।

বিশ্ববিদ্যালয়ের গাড়িগুলো ছাড়া অন্য গাড়ি ক্যাম্পাসে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না জানিয়ে তিনি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব গাড়ি ব্যতিত সবাইকে অন্য রাস্তা ব্যবহার করার জন্য বলা হয়েছে। আর আমরা বিশ্ববিদ্যালয়ের প্রবেশপথগুলো আস্তে আস্তে ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেব।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাশেই বুয়েটের ঢাকেশ্বরী আবাসিক এলাকার একটি কোয়ার্টারে গতকাল রাতে একজনের করোনাভাইরাস শনাক্ত করা হয়৷ এর পরপরই ওই এলাকার সব বাসিন্দাদের এখন হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি পরিস্থিতি বিবেচনায় ওই আবাসিক এলাকার পরিবেশ কমিটি বুয়েট-ঢাকেশ্বরী  আবাসিক এলাকা আগামী ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণাও করেছে।

ডিসি