কালরাত স্মরণে ১৪ বিশিষ্ট নাগরিকের বিবৃতি

আগের সংবাদ

করোনা প্রতিরোধ শুধু সরকারের দায়িত্ব নয়

পরের সংবাদ

করোনাভাইরাস পরিস্থিতি

গণমাধ্যম কর্মিদের বেতন পরিশোধের আহবান ডিইউজের

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মার্চ ২৪, ২০২০ , ৯:০৭ অপরাহ্ণ

করোনাভাইরাস সংক্রান্ত দুঃসহ পরিস্থিতিতে গোটা দেশ যখন প্রায় লকডাউন, তখন জীবনের সমুহ বিপদ সামনে জেনেও সংবাদকর্মীরা মাঠে ও দপ্তরে সমানতালে কাজ চালিয়ে যাচ্ছেন। এমনতর মানবিক পরিস্থিতিতে সাংবাদিকদের স্বাস্থ্য সুরক্ষা ও বেতন-ভাতাসহ অনান্য বকেয়া অবিলম্বে পরিশোধ করে তাদের চাকরীর নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।

মঙ্গলবার (২৪মার্চ) এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, করোনাভাইরাস দুর্যোগের মধ্যেও অনেক গণমাধ্যম প্রতিষ্ঠান বেতনসহ বকেয়া পরিশোধে টালবাহানা করছে। যা, অত্যন্ত বেদনাদায়ক ও দুর্ভাগ্যজনক। বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিকদের বেতন ও ভাতা পরিশোধের জন্যে মালিক কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়ে বলেছেন, যেসব সাংবাদিক ঝুঁকিপূর্ণ অবস্থায় সংবাদ সংগ্রহে মাঠে কাজ করবেন, সংশ্লিষ্ট প্রতিষ্ঠান তাদের সর্বাত্মক নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

দায়িত্ব পালনকালে কোন সাংবাদিক অসুস্থ হলে তাদের চিকিৎসা সেবার দায়ভারও নিতে হবে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও সরকারকে। এই বিশেষ পরিস্থিতিতে সাংবাদিকদের জন্য স্বাস্থ্য বীমা চালু করতে হবে। সাংবাদিকরা যাতে কর্মস্থলে নিরাপদে থাকেন এবং কর্মস্থলে নির্বিঘ্নে আসা-যাওয়া করতে পারেন, তার উপযুক্ত পরিবহণ ব্যবস্থাও কর্তৃপক্ষকে করতে হবে।

এসএইচ