করোনায় সর্বদলীয় সমন্বিত উদ্যোগ প্রয়োজন

আগের সংবাদ

দেশের সব আদালতে সাধারণ ছুটি ঘোষণা

পরের সংবাদ

কাল থেকে বন্ধ হচ্ছে অভ্যন্তরীণ ফ্লাইটও

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মার্চ ২৪, ২০২০ , ৭:৩৮ অপরাহ্ণ

করোনার বিস্তার ঠেকাতে আগামীকাল বুধবার (২৫মার্চ) থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত দেশের অভ্যন্তরীণ রুটের সব ফ্লাইট বন্ধের নির্দেশ দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। আজ মঙ্লবার এ সংক্রান্ত নির্দশনা জারী করে সংশ্লিষ্টদের চিঠি দিয়েছে সংস্থাটি। বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান জানান, চারটি দেশ ও অঞ্চল ছাড়া বাকি সব দেশের ফ্লাইট আসা বন্ধ রয়েছে আগে থেকেই।

এর মধ্যে মধ্যে হংকং থেকে আসা ক্যাথে প্যাসিফিক (ড্রাগন এয়ার) ২৮ মার্চ থেকে আর আসবে না। আর থাইল্যান্ডের ব্যাংকক থেকে থাই এয়ারওয়েজের যে ফ্লাইটটি আসছিল, সেটিও বুধবার থেকে আসবে না। ফলে আন্তর্জাতিক রুটে কেবল যুক্তরাজ্য ও চীনের ফ্লাইট আসবে দেশে। কিন্তু দেশে যেন আকাশপথে ভ্রমণের মাধ্যমে করোনার বিস্তার না ঘটে সে জন্য সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। প্রসঙ্গত, দেশে কক্সবাজার, যশোর, বরিশাল, সৈয়দপুর এবং রাজশাহী রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নভোএয়ার, রিজেন্ট ও ইউএস বাংলা যাত্রী পরিবহন করে থাকে।

করোনার কারণে এর আগে বিমান অভ্যন্তরীণ রুটে সিলেট বাদে তাদের সব ফ্লাইট ৩১ মার্চ পর্যন্ত বন্ধ করে দেয়। গত রবিবার থেকে থেকে তিন মাসের জন্য নিজেদের সব ধরনের ফ্লাইট অপারেশন বন্ধ করে দেয় রিজেন্ট এয়ারওয়েজ। এছাড়া সীমিতভাবে চলছে ইউএস-বাংলা এয়ারলাইন্স এবং নভোএয়ারের ফ্লাইটও।

নকি
বিষয়: