×

সারাদেশ

করোনা বিস্তার ঠেকাতে রাঙামাটিতে বিজিবির নজরদারী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মার্চ ২০২০, ০১:০২ পিএম

করোনা বিস্তার ঠেকাতে রাঙামাটিতে বিজিবির নজরদারী

বিজিবির নিরাপত্তা জোরদার। ছবি: ভোরের কাগজ।

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে রাঙামাটির সকল বর্ডার এরিয়ায় বিজিবিকে কঠোর নজরদারীতে রাখা হয়েছে বলে জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।

মামুনুর রশিদ বলেন, রাঙামাটির জেলার কয়েকটি উপজেলার সাথে ভারত ও মিয়ানমারের বর্ডার রয়েছে। এই এলাকাগুলো দিয়ে যাতে কোনো মানুষ অবাদে যাতায়াত করতে না পারে তার জন্য বিজিবিকে কাজে লাগানো হচ্ছে।

তিনি বলেন, রাঙামাটির চারটি উপজেলা বাঘাইছড়ি, বরকল, জুরাছড়ি ভারত সীমান্তবর্তী এলাকা রয়েছে। বিলাইছড়ি উপজেলা দিয়ে মিয়ানামারের কিছু অংশ রয়েছে। এই এলাকাগুলো দিয়ে যাতে কোনো মানুষ ঢুকতে না পারে তার জন্য বিজিবি সেক্টর কমান্ডার মহোদয়কে এই বিষয়ে অনুরোধ জানানো হয়েছে।

তিনি আরো বলেন, সেক্টর কমান্ডার মহোদয় আমাকে নিশ্চয়তা দিয়েছেন এই অবস্থায় কাউকে এক চুলও ছাড় দেয়া হবে না। কেউ এই বর্ডারগুলো দিয়ে প্রবেশ করতে পারবে না। আমাদের দেশে করোনা ভাইরাসের প্রদার্ভাব ঠেকাতে আমাদের সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। সকলেই সম্মিলিত ভাবে কাজ করতে পারলেই আমরা করোনা ভাইরাস আক্রান্ত থেকে দেশবাসীকে মুক্ত করতে পারবো। ইতিমধ্যে রাঙ্গামাটি জেলায় আরো বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। প্রতিটি অফিস আদালতের সামনে হ্যান্ড সেনিটাইজেশন রাখার নির্দেশনা দেয়া হয়েছে। আশা করছি প্রতিটি অফিস আদালতে এর ব্যবস্থা করেছে।

তিনি বলেন, যারা যতটুকু সম্ভব নিজ নিজ অবস্থানে থেকে কাজকর্ম করবে। রাঙামাটির কোথাও যাতে বড় ধরনের গণ জমায়েত না হয় তারজন্য আমরা ব্যবস্থা গ্রহণ করছি। এই অবস্থায় আমাদের সকলের সচেতনতাই হচ্ছে আমাদের আসল উদ্দেশ্যে, যার যার অবস্থান থেকে যদি সে সচেতন হয় তাহলে রাঙামাটি করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে পারবে। এ ছাড়া স্বাস্থ্য বিভাগের সকল তথ্য ও নির্দেশনা যদি আমরা সকলেই মেনে চলি তাহলে মানুষ সুস্থ ও সুন্দর একটি আগামীর জন্য আমরা অপেক্ষা করতে পারবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App