×

জাতীয়

গেজেট প্রকাশে ইসিতে ফল পাঠালেন রিটার্নিং কর্মকর্তা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মার্চ ২০২০, ০৮:৪০ পিএম

ঢাকা-১০ আসনের উপনির্বাচনের ফল গেজেট আকারে প্রকাশের জন্য নির্বাচন কমিশনের (ইসি) কাছে পাঠিয়েছেন এ আসনের রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন। রবিবার (২২ মার্চ) গেজেট আকারে প্রকাশের জন্য রেজাল্ট পাঠিয়েছেন তিনি।

রবিবার (২২ মার্চ) বিকেল জিএম সাহাতাব উদ্দিন বলেন, রেজাল্ট তৈরি করে আমি ইসি সচিবালয়ে আজকেই পাঠিয়ে দিয়েছি। এখন তারা সিদ্ধান্ত নেবে কবে গেজেট প্রকাশ করা হবে। গেজেট প্রকাশে কতদিন লাগবে বলতে পারব না। যত দ্রুত ফাইল পুট আপ দেবে, কমিশনের অনুমতি লাগবে। অনুমতি হলে বিজি প্রেসে প্রিন্ট হবে। করোনার কারণে মানুষ ভোট না দিতে আসায় রিট হয়েছে এবং বিএনপি প্রার্থী অভিযোগ করেছে, কেন্দ্রগুলোতে আধিপত্য বিস্তার করার কারণে সাধারণ মানুষ ভোট দিতে পারেনি- এসব বিষয়ে জানতে চাইলে এ রিটার্নিং কর্মকর্তা বলেন, এ বিষয়ে আমার কোনো বক্তব্যও নাই, করণীয়ও নাই। আইন আমাকে যতটুকু করতে বলেছে, আমি ততটুকুই করেছি।

করোনা ঝুঁকির মধ্যে গতকাল শনিবার ঢাকা-১০ আসনের ভোটের আয়োজন করে ইসি। করোনাসহ বিভিন্ন কারণে ভোটাররা ভোট দিতে না আসায় কেবল ৫ দশমিক ২৮ শতাংশ ভোট পড়ে এই উপনির্বাচনে। এর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন মাত্র ১৫ হাজার ৯৫৫ ভোট অর্থাৎ ৪ দশমিক ৯৭ শতাংশ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। এত কম ভোট পেয়ে এর আগে কেউ সংসদ সদস্য নির্বাচিত হননি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App