×

সারাদেশ

হাত ধুয়ে গাইবান্ধা-৩ আসনে ভোট দিচ্ছেন ভোটাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২০, ০১:১৩ পিএম

হাত ধুয়ে গাইবান্ধা-৩ আসনে ভোট দিচ্ছেন ভোটাররা

ভোট দেয়ার আগে হাত ধুয়ে নিচ্ছেন ভোটাররা। ছবি: ভোরের কাগজ।

হাত ধুয়ে গাইবান্ধা-৩ আসনে ভোট দিচ্ছেন ভোটাররা

ভোট দিচ্ছেন একজন বৃদ্ধ মহিলা। ছবি: ভোরের কাগজ।

হাত ধুয়ে গাইবান্ধা-৩ আসনে ভোট দিচ্ছেন ভোটাররা

হাত ধুয়ে নিচ্ছেন এক ভোটার। ছবি: ভোরের কাগজ।

করোনা থেকে নিরাপদ থাকার জন্য হাত ধুয়ে গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের উপনির্বাচন অনুষ্ঠিত চলছে। উপনির্বাচনে সাদুল্লাপুর উপজেলার ৬৮টি ও পলাশবাড়ী উপজেলার ৬৪টি কেন্দ্রে সকাল ৯টা থেকে বিরতিহীন ভোটগ্রহণ হয়েছে, চলবে বিকেল ৫টা পর্যন্ত। এই আসনে মোট ভোটার ৪ লাখ ৩৫ হাজার ২১১ জন। এরমধ্যে নারী ভোটার ২ লাখ ২২ হাজার ৫৭৩ জন।

দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে নির্বাচিত হন আওয়ামী লীগের মনোনিত ডা. ইউনুস আলী সরকার। ২০১৯ সালের ২৭ ডিসেম্বর তাঁর মৃত্যুতে এ আসনটি শূন্য হয়।

[caption id="attachment_210405" align="aligncenter" width="687"] ভোট দিচ্ছেন একজন বৃদ্ধ মহিলা। ছবি: ভোরের কাগজ।[/caption]

উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি (নৌকা), বিএনপি মনোনিত প্রার্থী জেলা বিএনপির সভাপতি মইনুল হাসান সাদিক (ধানের শীষ), জাতীয় পার্টি মনোনিত প্রার্থী সাবেক সাংসদ প্রয়াত ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরীর ছেলে মইনুল রাব্বী চৌধুরী (লাঙ্গল) প্রতিদ্বন্দ্বিতা করছেন। জাসদ মনোনিত অপর প্রার্থী এসএম খাদেমুল ইসলাম খুদি (মশাল) নির্বাচন থেকে সড়ে আওয়ামী লীগ মনোনিত প্রার্থীকে সমর্থন জানিয়েছেন।

[caption id="attachment_210406" align="aligncenter" width="687"] হাত ধুয়ে নিচ্ছেন এক ভোটার। ছবি: ভোরের কাগজ।[/caption]

গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. মাহাবুবুর রহমান বলেন, করোনা প্রতিরোধে কেন্দ্রগুলোতে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরতে পারেন সেজন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণের জন্য প্রায় ৩ হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য দায়িত্বে নিয়োজিত থাকবে।

এ আসনে মোট ভোটারের মধ্যে ১ লাখ ২৩ হাজার ৩৫৭ জন এবার নতুন ভোটার। আর মোট ভোটারের ৩০ শতাংশের বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। ফলে জয়-পরাজয় তরুণ ভোটারদের সিদ্ধান্ত গুরুত্ব পাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App