×

বিনোদন

‘মাফিয়া গার্ল’ আইরিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২০, ০৩:৩৬ পিএম

‘মাফিয়া গার্ল’ আইরিন

আইরিন সুলতানা

কিছুদিন আগে অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘সিনেস্পট অরিজিনাল’-এ মুক্তি পেয়েছে ‘ধোঁকা’। যে ওয়েব সিরিজটি কিনা টিজার প্রকাশেই কাঁপিয়ে দিয়েছিল শোবিজ অঙ্গন। এরপর থেকেই সিনেমাপ্রেমীদের কল্পনায় রাজকন্যা রূপে আবিভূত হন আইরিন সুলতানা। সমুদ্র ও পাহাড় বেষ্টিত ইন্দোনেশিয়ার বালিতে তার গ্ল্যামারাস চরিত্রের মুগ্ধতা ছড়িয়ে দেন এ দেশের দর্শক পরিমণ্ডলেও। জানা যায়, এই ওয়েব সিরিজে তিনি অভিনয় করেছেন একজন মাফিয়া গার্ল হিসেবে।

আইরিনের সঙ্গে আলাপচারিতায় এ চরিত্রটির প্রসঙ্গ উঠতেই তিনি বলেন, ‘শুটিংয়ে ড্রেসআপ কিংবা লুক আমার কাছে খুব বেশি গুরুত্বপূর্ণ ছিল না। তার চেয়ে আমার মনোযোগ ছিল মাফিয়া চরিত্রটি নিয়েই। আর চরিত্রের প্রয়োজনেই ড্রেসআপ, মেকআপ সবকিছু যোগ হয়েছে। চরিত্রটির দিক থেকে চিন্তা করেছি যে, কোন ধরনের পোশাক বা হেয়ার স্টাইল হলে ভালো লাগবে; কিন্তু তা কতটা ফ্যাশনেবল বা গ্ল্যামারাস হচ্ছে তা নিয়ে চিন্তা করিনি।’

অ্যাকশন ও ক্রাইম নির্ভর গল্পে ‘ধোঁকা’ ওয়েব সিরিজটি নির্মাণ করেছেন অনন্য মামুন। আর এই সিরিজের গল্পটি ভালো লাগার পরিপ্রেক্ষিতেই আইরিন অভিনয়ে সম্মতি দেন। ওয়েব সিরিজটির শুটিংয়ের সময় যেমন সাড়া পাবেন বলে ভেবেছিলেন, মুক্তির পর কি তেমনটা হচ্ছে, এমন প্রশ্নে আইরিন কিছুটা বিচলিত হয়ে জানান, ‘যখন শুটিং করেছি তখনতো ভাবিনি যে এটি ক্লিক করবে কি করবে না। গল্পটি ভালো লেগেছিল, সে হিসেবেই অভিনয় করা। তবে মুক্তির পর দর্শকদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছি।’

কোনো গল্পে অথবা চিত্রনাট্যে অভিনয় করতে গেলে কোন বিষয়গুলোকে তিনি প্রাধান্য দেন, এ প্রসঙ্গে আইরিন বলেন, ‘বেশকিছু বিষয়ই ভাবনায় থাকে। প্রথমত, প্রডাকশনটি কেমন হবে, দ্বিতীয়ত নির্মাতা যে কিনা ক্যাপ্টেন অব দ্য শিপ, তারপর গল্প; আনুষঙ্গিক এই বিষয়গুলো ঠিক থাকলেই আমি কাজ করার সিদ্ধান্ত নিই।’ তবে তার সচেতন দৃষ্টি থাকে নির্মাতা কতটুকু দক্ষতায় গল্পটি ফুটিয়ে তুলতে পারবে সে দিকে।

আইরিন বললেন, ‘খুব ভালো একটা গল্প হল কিন্তু প্রডাকশন হলো না। আবার প্রডাকশনও হচ্ছে কিন্তু ঠিকভাবে পরিচালনা করার কেউ নেই; এমন পরিস্থিতিতে আমি সাধারণত কাজ করি না।’ ধোঁকাতে আইরিনের বিপরীতে অভিনয় করেছেন এ বি এম সুমন। তাদের সঙ্গে আছেন সাঞ্জুজন ও আঁচল। এটি আইরিনের দ্বিতীয় ওয়েব সিরিজ। এর আগে আইরিন সৈকত নাসির নির্মিত ‘ট্র্যাপড’-এ অভিনয় করেছিলেন। যে ওয়েব সিরিজটি গত ঈদুল ফিতরে প্রচারিত হয়। বর্তমানে আইরিন বেশ কিছু নতুন প্রজেক্ট নিয়ে ব্যস্ত রয়েছেন। তবে কিসের প্রজেক্টে ব্যস্ত আছেন তিনি? নাটক, ওয়েব সিরিজ না কি সিনেমা! তা নিয়ে এখনই মুখ খুলতে নারাজ এই অভিনেত্রী। আইরিন অভিনীত কয়েকটি সিনেমাও রয়েছে মুক্তির প্রতীক্ষায়। সেগুলো হলো দেলোয়ার জাহান ঝন্টুর ‘আকাশমহল’, শফিকুল ইসলাম সোহেলের ‘ভোলা’, অরণ্য পলাশের ‘গন্তব্য’, বুলবুল জিলানীর ‘রৌদ্রছায়া’, অনন্য মামুনের ‘আহারে জীবন’, সাইফ চন্দনের ‘টার্গেট’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App