×

জাতীয়

ভোট দিতে গিয়ে ইভিএম জটিলতায় আ.লীগ প্রার্থী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২০, ১২:০৩ পিএম

ভোট দিতে গিয়ে ইভিএম জটিলতায় আ.লীগ প্রার্থী

ভোট দিতে গিয়ে জটিলতায় পড়েন আওয়ামী লীগ প্রার্থী। ছবি: ভোরের কাগজ।

প্রায় সোয়া এক ঘণ্টা ধরে চেষ্টা করেও ভোট দিতে পারেননি ঢাকা-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল ইসলাম মহিউদ্দিন। শনিবার (২১ মার্চ) সকাল ৯টা ৫০ মিনিটে তিনি লেকসার্কার উচ্চবালিকা বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসেন।

দায়িত্বরত কর্মকর্তারা ছবিযুক্ত ভোটার তালিকা দেখে তার পরিচয় করেন। তবে তার ফিঙ্গারপ্রিন্ট না মেলায় দেখা দেয় জটিলতা। এক পর্যায়ে বাইরে গাড়িতে রাখা ভোটার আইডি কার্ড নিয়ে আসেন। তবে তাতেও সমস্যার সমাধান না হওয়ায় ইভিএম মেশিন বন্ধ করে আবারো চালু (রিস্টার্ট) করা হয়।

শেষ অবধি কোনো কিছুতেই কাজ হয়নি। টিস্যু দিয়ে তার আঙুল মুছে বার বার চেষ্টা করা হয়। এছাড়া দায়িত্বরত কর্মকর্তারা শফিউল ইসলাম মহিউদ্দিনের কাছে থাকা অন্য একটি কার্ড দিয়েও চেষ্টা চালান। অন্য মেশিনেও ট্রাই করা হয়। এভাবে প্রায় এক ঘণ্টা ১৫ মিনিট ব্যর্থ চেষ্টার পর তিনি কেন্দ্র ত্যাগ করেন।

প্রিজাইডিং কর্মকর্তা আহসানুল হক সাংবাদিকদের জানিয়েছেন, শফিউল ইসলাম মহিউদ্দিন উত্তরা থেকে মাইগ্রেট হয়ে সম্প্রতি ধানমন্ডিতে ভোটার হয়েছেন। এসডি কার্ডে তার তথ্য আপডেট হয়নি জানান ওই কর্মকর্তা।

উল্লেখ্য, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস পদত্যাগ করায় ঢাকা-১০ আসনটি গত ২৯ ডিসেম্বর শূন্য ঘোষণা করা হয়। এ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শনিবার (২১ মার্চ) সকাল ৯টা থেকে শুরু হয়। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ চলছে। রাজধানীর ধানমন্ডি, নিউমার্কেট, কলাবাগান, শেরে-ই বাংলা ও লালবাগ থানা এলাকা নিয়ে গঠিত ঢাকা-১০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয়জন প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগের মো. শফিউল ইসলাম মহিউদ্দিন, বিএনপির শেখ রবিউল আলম, জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান, প্রগতিশীল গণতান্ত্রিক দলের কাজী মুহাম্মদ আবদুর রহিম, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী ও বাংলাদেশ কংগ্রেসের মো. মিজানুর রহমান। এ আসনে মোট ভোটার তিন লাখ ২১ হাজার ২৭৫ জন। ভোটকেন্দ্র রয়েছে ১১৭টি ও ভোটকক্ষ ৭৭৬টি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App