×

পুরনো খবর

পরিকল্পিতভাবে মারুফকে ফাঁসানোর অভিযোগ পরিবারের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২০, ১২:২২ পিএম

পরিকল্পিতভাবে মারুফকে ফাঁসানোর অভিযোগ পরিবারের

সংবাদ সম্মেলনে মারুফ রেজার পরিবার। ছবি: ভোরের কাগজ।

আলোচিত সগিরা মোর্শোদ হত্যার ৩০ বছর পর পরিকল্পিতভাবে মারুফ রেজাকে ফাঁসানো হয়েছে বলে অভিযোগ করেছে তার পরিবার। শনিবার (২১ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে সগিরা মোর্শেদ হত্যা মামলার চতুর্থ আসামি মারুফ রেজার স্ত্রী নুসরাত জেরীন রেজা, দুই মেয়ে মুচকান রেজা ও তাজরীন রেজা, ভাই মাহমুদ রেজা, মেজো বোন জুলেখা হক প্রমুখ উপস্থিত ছিলেন।

মারুফ রেজার স্ত্রী নুসরাত বলেন, হত্যাকাণ্ডের পরে থানা পুলিশ ও ডিবি পুলিশের তদন্তে মারুফ রোজার নাম না আসলেও রহস্যজনকভাবে ২২ মাস পর মারুফ রেজার নাম আসে। তাও একটি পত্রিকার মনগড়া রিপোর্টের ভিত্তিতে। পরে মারুফ রেজার মা তার কিশোর সন্তানের নিরাপত্তার কথা চিন্তা করে হাইকোর্টে একটি অর্ডার করেন। পিবিআই সেই স্টে অর্ডারকে ক্লু হিসেবে ধরে নিয়ে মারুফ রেজাকে আসামি হিসেবে উপস্থাপিত করেছে। অথচ সগিরা মোর্শেদ ও তার পরিবারের সাথে মারুফ রোজার কোনো ধরনের সম্পর্ক ছিল না। এমনকি ঘটনার পরে ঘটনাস্থলে উপস্থিত কেউ মারুফকে যার নাম বলেনি।

তিনি বলেন, হঠাৎ করেই ত্রিশ বছর পরে প্রত্যক্ষদর্শী রিকশাচালক যাকে দেখে চিনে ফেলেছেন। এটা খুবই রহস্যজনক বলেই আমাদের কাছে মনে হচ্ছে। আর মাত্র ২৫ হাজার টাকার জন্য একটি সচ্ছল পরিবারের ছেলে যার কি-না কোনো কিছুরই অভাব ছিল না সে হত্যা করবে এটিও মেনে নেয়া যায় না।

এক প্রশ্নের জবাবে মারুফ রেজার ভাই মাহমুদ রেজা বলেন, মারুফ রেজার সঙ্গে তারা সাক্ষাৎ করেছেন। মারুফ রেজা জানিয়েছে পিবিআই তাদেরকে অমানুষিক নির্যাতন করে পুরো ঘটনা সাজিয়ে সেখানে স্বাক্ষর নিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App