×

জাতীয়

করোনা প্রতিরোধে ডিএনসিসির কর্মসূচি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২০, ০৬:৪৪ পিএম

করোনা প্রতিরোধে ডিএনসিসির কর্মসূচি

উত্তরা কমিউনিটি সেন্টারে ডিএনসিস ‘র বৈঠক

করোনা ভাইরাস প্রতিরোধে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। শনিবার (২১ মার্চ) বেলা ১১টায় উত্তরা কমিউনিটি সেন্টারে প্যানেল মেয়র মো. জামাল মোস্তফা সভাপতিত্বে এবং নবনির্বাচিত মেয়র মো. আতিকুল ইসলামের উপস্থিতিতে এক সভায় কর্মসূচি হাতে নেয়া হয়।

কর্মসূচিগুলো হচ্ছে- প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরের নেতৃত্বে ৫ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা। এ কমিটি প্রতিটি ওয়ার্ডে যাদের কোয়ারেন্টাইনে থাকার কথা তারা তা মেনে চলছে কিনা তা নিশ্চিত করবে। ওয়ার্ডের কোথাও জনসমাগম যেন না হয় তা নিশ্চিত করা। প্রতিটি ওয়ার্ডে পথচারীদের জন্য সাবান, পানি দিয়ে হাত ধোয়া ব্যবস্থা করবে। প্রতিটি ওয়ার্ডের পরিচ্ছন্নতা কর্মী এবং মশক নিধনকর্মীগণ রাস্তাঘাটে জীবাণুনাশক তরল ছিটাবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

সভায় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হাই, সচিব মোজাম্মেল হক, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহা. আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এম মঞ্জুর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

দুপুর ১টায় মহাখালী বাস টার্মিনাল এবং গাবতলী আন্তঃজেলা বাস ছাড়ার পূর্বে বাসের ভেতরে জীবাণুনাশক স্প্রে করার কর্মসূচি উদ্বোধন করা হয়। জীবাণুনাশক স্প্রে কর্মসূচির উদ্বোধন করেন প্যানেল মেয়র মো. জামাল মোস্তফা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App