×

পুরনো খবর

করোনায় আক্রান্ত এভারেস্টজয়ী ওয়াসফিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২০, ০৩:১১ পিএম

করোনায় আক্রান্ত এভারেস্টজয়ী ওয়াসফিয়া

ওয়াসফিয়া নাজরীন

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বাংলাদেশের এভারেস্টজয়ী ওয়াসফিয়া নাজরীন। তিনি বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। শনিবার (২১ মার্চ) ওয়াসফিয়া সামাজিক যোগাযোগ ফেসবুকে তার ব্যক্তিগত একাউন্টে এক পোস্টের মাধ্যম এ তথ্য নিশ্চিত করেছেন।

ওয়াসফিয়া নাজরীন পোস্টে বলেন, হ্যাঁ, আমি কোভিড-১৯ এর সঙ্গে লড়াই করছি। আমি যেটা নিয়ে যুদ্ধ করছি তার কিছুটা ভাগ করে নেয়ার জন্য বন্ধুর সহায়তায় এ পোস্ট করছি। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তীব্র মাথা ঘোরা, নিঃশ্বাসে সমস্যা, গলা ব্যথাসহ বিভিন্ন ভোগান্তিতে ভুগছি।

তিনি বলেন, আমি আমার মাতৃভূমি বাংলাদেশ নিয়ে অত্যন্ত উদ্বিগ্ন, দেশের জনগণকে আঘাত করছে এ করোনা। মহামারি রোগটি দীর্ঘ হতে চলেছে এবং আমাদের সচেতনতা ও সর্বোচ্চ প্রস্তুতি দরকার। ওয়াসফিয়া নাজরীন ২০১২ সালের ২৬ মে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ এভারেস্টের চূড়ায় আরোহণ করেন।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়ে এরই মাঝে বাংলাদেশে ২ ব্যক্তির মৃত্যু হয়েছে। নতুন করে ৪ জনসহ আক্রান্ত হয়েছেন মোট ২৪ জন।  বিশ্বে এ পর্যন্ত করোনায় মারা গেছে ১১ হাজার ৪২৪ জন। এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই লাক্ষ ৭৭ হাজার ৫৬ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯১ হাজার ৯৮৬ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App