ড. ধর্মসেন মহাথের মৃত্যুতে স্পিকারের শোক

আগের সংবাদ

করোনায় অর্থনীতিতে নেতিবাচক ধারা বাড়ার শঙ্কা

পরের সংবাদ

করোনায় আক্রান্ত এভারেস্টজয়ী ওয়াসফিয়া

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মার্চ ২১, ২০২০ , ৩:১১ অপরাহ্ণ

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বাংলাদেশের এভারেস্টজয়ী ওয়াসফিয়া নাজরীন। তিনি বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। শনিবার (২১ মার্চ) ওয়াসফিয়া সামাজিক যোগাযোগ ফেসবুকে তার ব্যক্তিগত একাউন্টে এক পোস্টের মাধ্যম এ তথ্য নিশ্চিত করেছেন।

ওয়াসফিয়া নাজরীন পোস্টে বলেন, হ্যাঁ, আমি কোভিড-১৯ এর সঙ্গে লড়াই করছি। আমি যেটা নিয়ে যুদ্ধ করছি তার কিছুটা ভাগ করে নেয়ার জন্য বন্ধুর সহায়তায় এ পোস্ট করছি। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তীব্র মাথা ঘোরা, নিঃশ্বাসে সমস্যা, গলা ব্যথাসহ বিভিন্ন ভোগান্তিতে ভুগছি।

তিনি বলেন, আমি আমার মাতৃভূমি বাংলাদেশ নিয়ে অত্যন্ত উদ্বিগ্ন, দেশের জনগণকে আঘাত করছে এ করোনা। মহামারি রোগটি দীর্ঘ হতে চলেছে এবং আমাদের সচেতনতা ও সর্বোচ্চ প্রস্তুতি দরকার। ওয়াসফিয়া নাজরীন ২০১২ সালের ২৬ মে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ এভারেস্টের চূড়ায় আরোহণ করেন।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়ে এরই মাঝে বাংলাদেশে ২ ব্যক্তির মৃত্যু হয়েছে। নতুন করে ৪ জনসহ আক্রান্ত হয়েছেন মোট ২৪ জন।  বিশ্বে এ পর্যন্ত করোনায় মারা গেছে ১১ হাজার ৪২৪ জন। এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই লাক্ষ ৭৭ হাজার ৫৬ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯১ হাজার ৯৮৬ জন।

এমএইচ