×

পুরনো খবর

করোনায় আক্রান্ত আরো ৩, মোট ২০ জন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মার্চ ২০২০, ০৫:০৫ পিএম

করোনায় আক্রান্ত আরো ৩, মোট ২০ জন

আইইডিসিআরের নিয়মিত সংবাদ সম্মেলন

করোনায় আক্রান্ত আরো ৩, মোট ২০ জন

দেশে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২০ জন। নতুন করে এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩ জন। তাদের মধ্যে একজন নারী দুই জন পুরুষ। এদের একজন পুরুষের বয়স ৭০।‌ তার অবস্থা আশঙ্কাজনক। তিনি আইসিইউতে আছেন। শুক্রবার (২০ মার্চ) বিকেলে রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ গবেষনা প্রতিষ্ঠানের নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা বলেন, নতুন করোনা ভাইরাস আক্রান্ত তিনজন আলাদা পরিবারের সদস্য। এদের মধ্যে দুজনের বিদেশফেরত ব্যক্তির সঙ্গে কন্ট্রাক্ট হয়েছে। আরেকজনের বিদেশ ভ্রমণের হিস্ট্রি আছে। দেশে করোনা ভাইরাসে এখন পর্যন্ত মোট আক্রান্ত ২০ জন। এর মধ্যে একজন মারা গেছেন। দেশের বাইরে থেকে এসে যারা হোম কোয়ারেন্টাইনে আছেন তাদের জন্য কিছু পরামর্শ দেন তিনি। এগুলো না মানলে সরকার কঠোর পদক্ষেপ নেবে। একটি এলাকা এরই মধ্যে লকডাউন ঘোষণা করা হয়েছে বলেও জানান তিনি।

ডা. নাসিমা বলেন, বয়স্ক ব্যক্তি বা যারা কিডনি, হার্টসহ বিভিন্ন দীর্ঘমেয়াদি রোগে ভুগছেন তাদের বেশি সাবধানতা অবলম্বন করতে হবে। খুব বেশি প্রয়োজন না হলে তারা যেন বাইরে না যান। তাদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম। তিনি আরো বলেন, যারা বিদেশ থেকে আসবেন তারা ঘরের বাইরে যাবেন না। কারো সঙ্গে মিশবেন না। এমনকি খাবারও নিজের ঘরের মধ‌্যেই খাবেন। বিদেশফেরত ব‌্যক্তিরা অবশ‌্যই ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকবেন। লোকজন সচেতন না হলে কঠোর ব‌্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App