×

জাতীয়

হ্যান্ড স্যানিটাইজার নিয়ে দরিদ্র মানুষের পাশে ছাত্র ইউনিয়ন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২০, ০৮:৫২ পিএম

হ্যান্ড স্যানিটাইজার নিয়ে দরিদ্র মানুষের পাশে ছাত্র ইউনিয়ন

দরিদ্র মানুষের পাশে ছাত্র ইউনিয়ন

নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ ও তাদের শিক্ষার্থী সন্তানদের জন্য বিনামূল্যে স্যানিটাইজার দিচ্ছে ছাত্র ইউনিয়ন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও সংগঠনটির পুরানা পল্টনের কার্যালয়ে এ নিয়ে অস্থায়ী ক্যাম্প খুলেছে সংগঠনটি। সংগঠনটির নিজেদের কর্মীদের বানানো এ পর্যন্ত কয়েক হাজার স্যানিটাইজার দরিদ্র মানুষের মাঝে বিতরণ করেছে। টিএসসির মুনীর চৌধুরী অডিটরিয়ামের ২য় তলায় একটি অস্থায়ি ল্যাবে এসব হ্যান্ড স্যানিটাইজার তৈরী করা হচ্ছে। যেখানে কাজ করছেন প্রায় ৪০ জন কর্মী। এ বিষয়ে ছাত্র ইউনিয়নের কেন্দ্রিয় সভাপতি মেহেদী হাসান নোবেল ভোরের কাগজকে বলেন, করোনার এই সময়ে সবচেয়ে ঝুঁকিতে আছে বাংলাদেশের শ্রমজীবী মানুষ ও সাধারণ শিক্ষার্থীরা। কিন্তু প্রয়োজনীয় স্বাস্থ্যপণ্য কেনার সামর্থ্য তাদের নেই। এজন্য তাদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ছাত্র ইউনিয়ন।

তিনি বলেন, গত মঙ্গলবার (১৭ মার্চ) দুপুর সাড়ে ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে এই হ্যান্ড স্যানিটাইজেশন বিতরণ শুরু হয়। এ কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান ছাত্র ইউনিয়নের এই নেতা। তবে আমরা একটু টেনসনে আছি, ঢাকা শহর যদি ‘লক ডাউন’ করা হয় সেক্ষেত্রে কাজটা এগিয়ে নেয়া কঠিন হয়ে পড়বে। তিনি বলেন, গত কয়েকদিন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হচ্ছে।তবে ডাক্তার এবং ইঞ্জিনীয়ারদের সংগঠন সহযোগিতা করছেন।

তিনি বলেন, হ্যান্ড স্যানিটাইজার তৈরী করতে বিপুল পরিমাণ অর্থের প্রয়োজন। এই অর্থ উত্তোলনে ছাত্র ইউনিয়ন গণতহবিল সংগ্রহের উদ্যোগ নিয়েছে। বিকাশ, রকেট, নগদ ও ব্যাংক একাউন্টে ছাত্র ইউনিয়নকে আর্থিক সহয়তা প্রদান করে দুস্থ মানুষ ও শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে এই ছাত্রনেতা। একইসঙ্গে জরুরি প্রয়োজনে তিনটি ফোন নম্বরও চালু করেছে ছাত্র ইউনিয়ন। এগুলো হলো- ০১৮১৪ ৩৫৫ ৬৩৭, ০১৬৮০ ১২৩ ৫২২, ০১৭৮৪ ৯৮৩ ৫৭৭।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App