×

জাতীয়

কামরানের সমালোচনায় রিজভী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২০, ০৫:১৯ পিএম

দেশে করোনা পরিস্থিতির মধ্যে সিলেটের সাবেক মেয়র বদরুদ্দিন চৌধুরী কামরান লন্ডন থেকে ফিরে এসেই আওয়ামী লীগের সভায় যোগ দিয়েছেন, বলে কড়া সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ। করোনাভাইরাস নিয়ে সরকারের গৃহীত পদক্ষেপগুলো পর্যাপ্ত নয় বলেও মন্তব্য করেছেন তিনি।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে রাজধানীর মালিবাগ মোড়ে করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে লিফলেট বিতরণের আগে প্রধান এসব কথা বলেন রিজভী আহমেদ। এ সময় স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল প্রমুখ।

তিনি বলেন, বদরুদ্দিন চৌধুরী কামরান লন্ডন থেকে ফিরে এসেই আওয়াামী লীগের সভায় যোগ দেয়ায় তাকে অর্থদন্ড দেয়া বা , তার বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেননি। তাকে কোয়ারেন্টাইনে থাকার জন্য বলেননি। বিমান থেকে নেমেই তিনি আওয়ামী লীগের সভায় অংশ গ্রহণ করছেন। এই যে ব্যবস্থা, এটা একটা বেপরোয়া স্বৈরাচারী ব্যবস্থা। রিজভী বলেন, করোনা প্রতিরোধে গৃহীত ব্যবস্থা নেই বললেই চলে। এই মুহূর্তে করোনা নিয়ে ম্যাসিভ ড্রাইব না দিলে করোনা বাংলাদেশে মহামারি আকার ধারণ করবে এবং কত মানুষ যে মৃত্যুবরণ করবে তার কোনো আকার নেই।

বিএনপির এই শীর্ষনেতা বলেন, অনেকে বিদেশ থেকে এসেছেন। তাদেরকে বলা হচ্ছে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য। গ্রামে-গঞ্জে অনেকে বের হচ্ছেন কিন্তু তাদেরকে বোঝাতে হবে যে, আপনাদের বাড়িতে থাকতে হবে। আমরা দেখছি সরকার সেই ব্যবস্থা না নিয়ে নির্যাতন করছে। এমনকি অর্থদন্ড দিচ্ছে। যাদেরকে সন্দেহ করা হচ্ছে যাদের মধ্যে উপসর্গ আছে অথবা নেই। তারা ঘুরে বেড়ালেও তাদের অর্থন্ড দিচ্ছে। তার মানে গৃহীত ব্যবস্তা তেমন নেই, সরকার পদক্ষেপও নিচ্ছে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App