×

খেলা

বাসায় থেকে কাজ করার সুযোগ দিল বিসিসিআই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২০, ১০:৫৬ এএম

বাসায় থেকে কাজ করার সুযোগ দিল বিসিসিআই

বিসিসিআই

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে কর্মীদের বাসা থেকে কাজ করার নির্দেশনা দিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সদর দপ্তর। এক অফিসিয়াল নোটিসে আগামী কয়েকদিন স্বাস্থ্যগত ঝুঁকি এড়াতে কর্মীদের বাসা থেকে কাজ করার সুযোগ দিয়েছে- যা শুধু বিসিসিআইয়ের মুম্বাই সদর দপ্তরের কর্মীদের ক্ষেত্রে প্রযোজ্য হবে। তবে কেউ চাইলে অফিসে যেতেও পারবে বলে জানিয়েছে সংবাদ সংস্থা এশিয়া নিউজ ইন্টারন্যাশনাল (এএনআই)।

বুধবার (১৯ মার্চ) থেকে মুম্বাইয়ে বন্ধ রাখা বিসিসিআই অফিসের কার্যক্রম সচল রাখতে বাসায় বসে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে সংস্থাটির সব কর্মীকে। জানা গেছে, ভারতীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার কর্মীরা চাইলে ‘অফিসে না এসে বাসায় বসে কাজ করতে পারেন’। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম স্থগিত রাখা হয়েছে দেশটিতে। সংবাদ সংস্থা এএনআই ১৬ মার্চ (সোমবার) টুইটে জানায়, ‘মুম্বাই সদর দপ্তরের সব কর্মীকে ১৭ মার্চ থেকে বাসায় বসে কাজের সুযোগ দেয়া হয়েছে। তবে কেউ অফিসে আসতে চাইলে আসতে পারেন।’

ভারতে এখন পর্যন্ত ২৭৬ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। আর মৃত্যু হয়েছে ৩ জনের। দেশটির স্বাভাবিক জীবনযাত্রায়ও এর ব্যাপক প্রভাব পড়েছে। প্রভাব পড়েছে দেশটির ক্রিকেটেও। এরই মধ্যে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে আইপিএল এবং ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজ। স্থগিত রাখা হয়েছে অন্যান্য ঘরোয়া টুর্নামেন্টও।

করোনার সংক্রমণে বিশ্বের প্রায় সব ধরনের ক্রীড়া ইভেন্ট বন্ধ বা স্থগিত রাখা হয়েছে। ইউরোপের শীর্ষ চার ফুটবল লিগ ছাড়াও স্থগিত করা হয়ে দ্বিপক্ষীয় আন্তর্জাতিক ক্রিকেট সিরিজ। এমনকি শঙ্কা আছে টোকিও অলিম্পিক ঠিক সময়ে শুরু হওয়া নিয়েও। বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) মৃতের সংখ্যা বেড়ে ৮ হাজার ১০ জনে দাঁড়িয়েছে। আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৭ জন। এদিকে বাংলাদেশে প্রথম একজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যুর খরব জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App