×

সারাদেশ

করোনায় পুঠিয়া রাজবাড়িতে পর্যটক আগমনে নিষেধাজ্ঞা 

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২০, ১০:৪০ এএম

করোনায় পুঠিয়া রাজবাড়িতে পর্যটক আগমনে নিষেধাজ্ঞা 

পুঠিয়া রাজবাড়ি

রাজশাহী জেলা থেকে প্রায় ৩০ কিলোমিটার পূর্বে নাটোর-রাজশাহী মহাসড়কের পার্শ্বে অবস্থিত প্রাকৃতিক ও প্রত্নতাত্ত্বিক সৌন্দর্যের লীলাভূমি পুঠিয়া রাজবাড়িতে করোনার প্রাদুর্ভাবে পর্যটক আগমনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়াও উপজেলার অন্যন্য বিনোদন কেন্দ্রে গণসমাবেশসহ সকল প্রকার সভা সমাবেশ বন্ধ রাখারও নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ নিষেধাজ্ঞা জারি করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওলিউজ্জামান। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবত থাকবে।

উপজেলা প্রসাশন জানিয়েছে, শত শত বছরের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে স্বগর্বে দাঁড়িয়ে আছে পুঠিয়া উপজেলা। এখানে আকর্ষণীয় ইন্দো ইউরোপীয় স্থাপত্যরীতিতে তৈরী আয়তাকার দ্বিতল রাজবাড়ী, সুনিপুন টেরাকোটা সম্বলিত ছোট-বড় ১৫ টি ঐতিহাসিক মন্দির ও তার ইতিহাস ঐতিহ্য দেশ ও বিদেশের হাজারো পর্যটকদের নজর কাড়ে। ফলে প্রতিদিন দেশ বিদেশ থেকে অসংখ্য পর্যটক আসছেন এখানে। জেলা প্রশাসকের নির্দেশনায় করোনার প্রাদুর্ভাবের কারণে অনির্দিষ্টকালের জন্য দেশি বিদেশি সকল পর্যটক আগমনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এদিকে উপজেলার সকল সেচ্ছাসেবী সংগঠনগুলোকে করোনা ভাইরাস প্রতিরোধে ব্যাপক প্রচারণা চালানোর জন্য অনুরোধ করা হয়েছে। ইউনিয়ন ও পৌরসভা পর্যায়ে আজ থেকে মাইকিং ও লিফলেট বিতরণ চলবে বলেও জানানো হয়েছে।

উল্লেখ্য যে, বিশ্বে করোনা ভাইরাস মহামারি ঘোষণা করা হলেও বাংলাদেশে এ পর্যন্ত ১৪ জন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন একজন। করোনা প্রতিরোধে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধ রাখা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App