করোনার প্রভাবে বেড়েছে নিত্যপণ্য মজুদের হিড়িক

আগের সংবাদ

উপনির্বাচন করতে বদ্ধ পরিকর ইসি

পরের সংবাদ

পাপিয়া দম্পতি র‌্যাব হেফাজতে

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মার্চ ১৯, ২০২০ , ৯:৪৯ পূর্বাহ্ণ

অপকীর্তি করে র‌্যাবের জালে আটক যুব মহিলা লীগের সাবেক নেত্রী শামীমা নুর পাপিয়া ওরফে পিউ দম্পতির দেয়া তথ্য যাচাই-বাছাই করছে র‌্যাব। আটকের পর তিন মামলায় ১৫ দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদে তারা বিমানবন্দর থানা ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশকে (ডিবি) তদন্তে সহায়ক তথ্য দিয়েছেন। অবৈধ অস্ত্র, মদপান, জাল টাকা ও বিদেশে অর্থ পাচারের পাশাপাশি তারা বেশকিছু চমকপ্রদ তথ্য দিয়েছেন। তদন্তের প্রয়োজনে এসব তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে।

এদিকে মামলার তদন্তভার পাওয়ার পর তিন মামলায় তাদের ফের ১৫ দিনের রিমান্ডে নিয়েছে র‌্যাব। তাদের পৃথকভাবে জিজ্ঞাসাবাদ করা হলেও প্রাপ্ত তথ্য যাচাই-বাছাইয়ে অনেক সময় মুখোমুখি করা হচ্ছে। তবে, তাদের সঙ্গে কাদের যোগাযোগ ছিল তা আমলে নিচ্ছে না তদন্ত সংশ্লিষ্টরা। মামলায় যেসব অভিযোগ এসেছে সেসব ব্যাপারে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্তের প্রয়োজনে সংশ্লিষ্ট বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এ প্রসঙ্গে র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল শাফী উল্লাহ বুলবুল গতকাল বুধবার ভোরের কাগজকে জানিয়েছেন, পাপিয়াসহ চারজনকে মঙ্গলবার উত্তরা র‌্যাব হেফাজতে রিমান্ডে আনা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে তিনি বিস্তারিত কিছু বলতে অপারগতা প্রকাশ করেছেন।

এদিকে পাপিয়াকাণ্ডের পর আলোচনায় আসা অনেক ব্যক্তি আতঙ্কে গাঢাকা দিয়েছেন। অনেকে নিজেকে গুটিয়ে রেখেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এড়িয়ে চলছেন অনেকে। হোটেল ওয়েস্টিনে নিয়মিত যেমন এমন লোকজনও আর ওদিকে যাচ্ছেন না। পাপিয়া দম্পতির ফোন কললিস্ট ও রেকর্ডে যাদের ব্যাপারে তথ্য রয়েছে তাদের ব্যাপারে খোঁজখবর করছে আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সংস্থা। দুর্নীতি দমন কমিশন (দুদক) ও জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) পৃথকভাবে তদন্ত করছে বলে জানা গেছে। যুব মহিলা লীগের অভ্যন্তরীণ কোন্দল, সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য মনোনয়ন নিয়ে ১০ কোটি টাকার দেনদরবার তার আটকের নেপথ্যে কারণ বলে পাপিয়া দাবি করছেন।

প্রসঙ্গত, গত ২২ ফেব্রুয়ারি শনিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামীমা নুর পাপিয়া, তার স্বামী মফিজুর রহমান চৌধুরী সুমন, তাদের সহযোগী সাব্বির খন্দকার ও শেখ তায়্যিবাকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর সদস্যরা। এসময় তাদের কাছ থেকে জালটাকা, অবৈধ অস্ত্র, নগদ টাকাসহ দেশি-বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়। পরে পাপিয়াকে যুব মহিলা লীগ থেকে বহিষ্কার করা হয়।

এমএইচ