সব উপনির্বাচন স্থগিত চায় বিএনপি

আগের সংবাদ

হ্যান্ড স্যানিটাইজার নিয়ে দরিদ্র মানুষের পাশে ছাত্র ইউনিয়ন

পরের সংবাদ

করোনায় কঠোর ডুমুরিয়া ইউএনও: ৭ নির্দেশনা

প্রকাশিত: মার্চ ১৯, ২০২০ , ৮:২৭ অপরাহ্ণ আপডেট: মার্চ ১৯, ২০২০ , ৯:২৯ অপরাহ্ণ

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস ঠেকাতে কঠোর পদক্ষেপ নিয়েছেন ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহনাজ বেগম। জনস্বার্থে তিনি সাতটি নির্দেশনা জারি করেছেন।

১. সম্প্রতি বিদেশ থেকে বিশেষ করে চীন, ইতালি, ইরান, দক্ষিণ কোরিয়াসহ বিভিন্ন দেশ থেকে যারা ডুমুরিয়া উপজেলায় এসেছেন তাদের আবশ্যিকভাবে নিকটজনের মাধ্যমে স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করার জন্য এবং রেজিস্ট্রারে নাম এন্ট্রি করার জন্য অনুরোধ করা হলো।

২. বিদেশফেরতরা আবশ্যিকভাবে ১৪ দিনের জন্য নিজ নিজ ঘরে অবস্থান করবেন। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

৩. সম্প্রতি বিদেশফেরতদের যদি যত্রতত্র ঘোরাফেরা করতে দেখা যায় তাহলে আশেপাশের প্রতিবেশিরা উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য কমপ্লেক্স অথবা থানায় অবিলম্বে অবহিত করুন।

৪. করোনাভাইরাস সংক্রমণ সংক্রান্ত উপরোক্ত সরকারি নির্দেশনা না মানলে জনস্বার্থে তাদের যথাযথ শাস্তির আওতায় আনা হবে।

৫. স্কুল-কলেজ পড়ুয়া ছেলেমেয়েদের করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে নিজ নিজ বাড়িতে অবস্থান নিশ্চিত করার জন্য অভিভাবকদের অনুরোধ করা হলো।

৬. কোনো কোচিং সেন্টার চালু রাখা বা একত্রে কয়েকজনকে প্রাইভেট পড়ানোর সংবাদ পাওয়ামাত্র কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

৭. এই মুহূর্তে জনস্বার্থে সকল প্রকার জনসমাগম এবং সভা-সমাবেশ স্থগিত রাখার জন্য অনুরোধ করা হলো।

উপরোক্ত বিষয়ের প্রেক্ষিতে তথ্য দেয়ার জন্য অনুরোধ করা হচ্ছে। সঠিক তথ্য প্রদানে ০১৭৩০৯৯৬২৬৯ নম্বরে ফোন করার জন্য অনুরোধ করা হলো।

এনএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়