×

সারাদেশ

বিদেশ ফেরত ৫৬ ব্যক্তি, হোম কোয়ারেন্টেইনে ৬ জন!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২০, ১০:১৫ পিএম

বিদেশ ফেরত  ৫৬ ব্যক্তি, হোম কোয়ারেন্টেইনে ৬ জন!

সীমান্ত লাগোয়া ভূরুঙ্গামারী উপজেলায় বিদেশ ফেরত ৫৬ ব্যক্তির অবস্থান থাকলেও হোম কোয়ারেইন্টেইনে আছে মাত্র ৬ জন। বিদেশ থেকে আসা অধিকাংশ মানুষ সরকারি নির্দেশনা উপেক্ষা করে ঘুরে বেড়ানোর কারণে এলাকার মানুষের মাঝে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আতঙ্ক দেখা দিয়েছে। বিভিন্ন ইমিগ্রেশনের মাধ্যমে বিদেশ থেকে ভূরুঙ্গামারীতে আসা ৫৬ ব্যক্তির একটি তালিকা ভুরুঙ্গামারী থানা পুলিশের মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার ফিরুজুল ইসলাম পান বলে সাংবাদিকদের নিশ্চিত করেন।

প্রাপ্ত তথ্যমতে, ৩ মার্চ থেকে ১২ মার্চ পর্যন্ত দেশের বিভিন্ন ল্যান্ডপোর্ট ও এয়াপোর্ট দিয়ে এ উপজেলায় ৫৬ ব্যক্তি ভারত, সিঙ্গাপুর সৌদি আরব, সুদান, ওমান ও কাতার থেকে আসেন। এসব বিদেশ ফেরত ব্যক্তি হোম কোয়ারেন্টেইনে না থেকে প্রকাশ্যে চলাফেরা করছেন। (১৮ মার্চ) বুধবার বিকেলে স্থানীয় উপজেলা প্রশাসন এ ব্যাপারে জরুরি বৈঠকে বসেন ।

উপজেলা নির্বাহী অফিসার ফিরুজুল ইসলাম জানান, ইতোমধ্যে ২০ ব্যক্তির বিদেশ থেকে আসার ২০ দিন পার হয়ে গেছে কাজেই তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার প্রয়োজন নেই। সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদেরকে বিদেশ ফেরত ব্যক্তিদের ১৪ দিন হোম কোয়ারেন্টেইনে রাখার নির্দেশ দেয়া হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে মোবাইল কোট পরিচালনা করা হবে ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু সাজ্জাদ মোহাম্মদ সায়েম জানান, ইতোমধ্যে আমরা ৬ ব্যক্তিকে খুঁজে বের করে হোম কোয়ারেন্টেইনে থাকার পরামর্শ দিয়েছি। বাকিদের কাছে স্বাস্থ্য বিভাগের কর্মীদের পাঠানো হবে।

ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবির জানান, গোয়েন্দাদের মাধ্যমে খবর পাবার পর আমরা জরুরি বৈঠক করেছি এবং আমাদের করণীয় নিয়ে আলোচনা করে পদক্ষেপ নেয়া হয়েছে।

তালিকায় নাম থাকা লাকু মিয়া জানান, তিনি ১ বছর হয় ভারত থেকে আসেন। শফিকুর রহমান নামে এক ব্যক্তির দেয়া মোবাইলে ফোন করলে তিনি জানান, তিনি শফিকুর রহমান নন। তবে সেখানে এখন পর্যন্ত কোন করোনা আক্রান্ত ব্যক্তির অস্তিত্ব নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App