×

অর্থনীতি

করোনা প্রতিরোধে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২০, ০৯:০৩ পিএম

করোনা প্রতিরোধে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা

করোনা ভাইরাস

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে কর্মকর্তাদের সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। হাঁচি, কাশি এবং অন্যান্যদের সংস্পর্শে না আসার জন্য বাংলাদেশ ব্যাংকের সব শাখার কর্মকর্তাদের জোর নির্দেশনা দেয়া হয়েছে। প্রয়োজনে হাতের কাছে হ্যান্ড স্যানিটাইজার রাখার পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

বুধবার (১৮ মার্চ) বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে অয়োাজিত এক বিশেষ সভায় এই নির্দেশনা দেয়া হয়েছে। সভায় সভাপতিত্ব করেন গভর্নর ফজলে কবির। এছাড়াও সভায় সক ডেপুটি গভর্নর, নির্বাহী পরিচালক এবং মহাব্যবস্থাপকগণ উপস্থিত ছিলেন। এ সময় করোনা ভাইরাসের ভয়াবহতা এবং সচেতনতা বিষয়ক একটি ভিডিও উপস্থাপন করা হয় সভায়।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম জানান, করোনা ভাইরাস বিশ্বে মহামারিতে পরিণত হয়েছে। এটা থেকে বাঁচতে বাংলাদেশ ব্যাংকের সব কর্মকর্তাদের সতর্ক করা হয়েছে বৈঠকে। পরিষ্কার পরিচ্ছন্নতা, হাঁচি-কাশি, জ্বর, সর্দির বিষয়ে সতর্ক থাকতে কড়া নির্দেশনা দেয়া হয়েছে।

পুরাতন ব্যাংক নোটের বিষয়ে কোন সিদ্ধান্ত হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, নতুন অথবা পুরাতন দুই ধরনের টাকার মাধ্যমেই করোনা ভাইরাস ছড়াতে পারে। সুতরাং পুরাতন নোট বাজার থেকে তুলে নেয়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। মূল কথা সবাইকে পরিষ্কার পরিচ্ছন্ন এবং সতর্ক থাকতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App