জাতির পিতার হাত ধরেই নারীর অগ্রগতি

আগের সংবাদ

করোনা প্রতিরোধে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা

পরের সংবাদ

এবার বন্ধ হচ্ছে ঢাবির আবাসিক হলগুলো

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: মার্চ ১৮, ২০২০ , ৮:৪২ অপরাহ্ণ

সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমণ রোধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লাস পরীক্ষার পাশাপাশি এবার বন্ধ হতে চলেছে কেন্দ্রীয় গ্রন্থাগার ও আবাসিক হলগুলোও। আগামীকাল বৃহস্পতিবার (১৯মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির জরুরি সভায় এ ঘোষাণা আসতে পারে বলে জানা গেছে।

বুধবার (১৮মার্চ) প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির প্রধান ও বিজয় একাত্তর হলের প্রভোস্ট অধ্যাপক আব্দুল বাছির সাংবাদিকদের এ বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, বিষয়টি নিয়ে কাল প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির জরুরি সভা রয়েছে। এরপর সিদ্ধান্তটি জানানো হবে। ইতোমধ্যেই গত ১৮ মার্চ থেকে আগামী ২৮ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা সাময়িক বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ থেকে তা কার্যকরও করা হয়েছে।

এদিকে করোনা ভাইরাসের ফলে সৃষ্ট সামগ্রিক বিষয়াবলী বিবেচনায় নিয়ে গুরুত্বপূর্ণ দাপ্তরিক ও বিভিন্ন জরুরি সেবামূলক কাজে সীমিত সংখ্যক কর্মকর্তা ও কর্মচারী ব্যতিরেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের নিজ বাসায় অবস্থান করে কাজ করার অনুমতি প্রদান করা হয়েছে। পাশাপাশি জরুরি প্রয়োজন ব্যতীত বহিরাগত কাউকে ক্যাম্পাসে প্রবেশ ও অবস্থান না করার জন্যও অনুরোধ জানানো হয়েছে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে।

এসএইচ