×

শিক্ষা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ডাকসুর শ্রদ্ধা নিবেদন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মার্চ ২০২০, ০১:৫৫ পিএম

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ডাকসুর শ্রদ্ধা নিবেদন

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ডাকসুর শ্রদ্ধা নিবেদন। ছবি: ভোরের কাগজ।

বিভিন্ন দিবস ও অনুষ্ঠানে আলাদা আলাদাভাবে শ্রদ্ধা জানালেও এবারই প্রথম স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ‘ঐক্যবদ্ধভাবে’ শ্রদ্ধা নিবেদন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।

মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ৮টা ১৫ মিনিটে রাজধানীর ধানমন্ডি ৩২ নাম্বারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে ডাকসু। এসময় ডাকসু ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রাব্বানী, এজিএস সাদ্দাম হোসেনসহ ডাকসুতে থাকা ছাত্রলীগ ও ছাত্র অধিকার পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।পুষ্পস্তবক অর্পণের পর জাতির জনকের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন তারা।

একুশে ফেব্রুয়ারি কিংবা স্বাধীনতা দিবস, ডাকসুতে ছাত্রলীগ প্যানেল ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্যানেল থেকে নির্বাচিত সদস্যরা সবসময়ই শ্রদ্ধা জানিয়েছেন আলাদাভাবে।

একসঙ্গে শ্রদ্ধা জানানোর বিষয়ে ডাকসু সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর গণমাধ্যমকে বলেন, দীর্ঘ ২৮ বছর পর ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর ডাকসুর পক্ষ থেকে একত্রে সবাই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করি। ডাকসুর মেয়াদ ফুরোতে বাকি যে সময়টা আছে সে সময়টাতে আমরা এরকম ঐক্যবদ্ধ থাকতে চাই।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী (১৭ মার্চ) ২০২০ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত সময়কে ‘মুজিব বর্ষ’ হিসেবে পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App