×

জাতীয়

করোনা প্রতিরোধে সরকারের নজর নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২০, ০৫:১৬ পিএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, করোনা প্রতিরোধের দিকে সরকারের নজর নেই। তাদের দীর্ঘদিনের যে প্রচেষ্টা অর্থাৎ বিরোধী মত এবং বিরোধী কণ্ঠকে দমন কর এর মধ্যে তারা নিয়োজিত।

সোমবার (১৬ মার্চ) দুপুরে রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে লিফলেট বিতরণের আগে তিনি এসব কথা বলেন। এ সময় লিফলেট বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, ঢাকা মহানগরীর আহ্বায়ক অ্যাডভোকেট নাসির হায়দার প্রমুখ উপস্থিত ছিলেন।

তিনি বলেন, আজকে বিরোধীদের মধ্যে সবচেয়ে উচ্চকণ্ঠে যিনি থাকবেন (খালেদা জিয়া) তাকে বন্দী করে রাখা হয়েছে। আমরা জানতে পেরেছি তার বাম দাঁতের ব্যথা সেটি ডান দিকে চলে গেছে। হাসপাতাল কর্তৃপক্ষ বলছেন, তিনি কোনো স্বাস্থসেবা নিচ্ছেন না। এটা সম্পূর্ণ মিথ্যা কথা। তিনি ইন্সুলিন নিচ্ছেন। সব চিকিৎসা গ্রহণ করছেন।

তিনি বলেন, দেশে মেডিকেল ফ্যাসিলিটি অত্যন্ত অনুন্নত এবং দুর্নীতিতে ভরা। একটা মেডিকেলের বই ছাপানোর জন্য খরচ দেখানো হয়েছে লাখ লাখ টাকা। এই ভয়ঙ্কর স্বাস্থ্য খাতের দুর্নীতিমূলক পরিবেশের মধ্যে করোনার মতো একটি পৃথিবীব্যাপী মহামারি প্রতিরোধে আমরা সরকারের সেরকম কোনো উদ্যোগ দেখছি না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App