×

জাতীয়

পুলিশের রক্তে প্রাণ ফিরে পেল আসামির বাবা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২০, ০৭:১৯ পিএম

পুলিশের রক্তে প্রাণ ফিরে পেল আসামির বাবা

খুনের মামলার আসামিকে গ্রেপ্তার করতে এসে তারই বাবাকে রক্ত দিয়ে জীবন রক্ষা করলেন এক পুলিশ সদস্য। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে শনিবার (১৪ মার্চ) রাতে আকবর শাহ্ থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) বদিউল আলম এ মহৎ দৃষ্টান্ত স্থাপন করেন। দীর্ঘদিন আত্মগোপনে থাকলেও অসুস্থ বাবার জন্য রক্তের ব্যবস্থা করতে এসে আকবর শাহ্ থানা পুলিশের হাতে গ্রেপ্তার হন আসামি এমদাদ হোসেন (২৩)।

চট্রগ্রাম মহানগর পুলিশের পশ্চিম বিভাগের উপকমিশনার মো. ফারুকুল হক রবিবার বিষয়টির সত্যতা নিশ্চিত করে ভোরের কাগজকে বলেন, মহানগরীর আকবর শাহ থানাধীন কৈবল্যধাম রেললাইন সংলগ্ন রশিদের কলোনিতে গত গত বছরের ২৫ অক্টোবর রাত দেড়টার দিকে গায়ে হলুদে গান বাজনাকে কেন্দ্র করে ছুরির আঘাতে জসিম উদ্দিন (১৮) নামে এক তরুণ খুন হন।

এ ঘটনায় মামলা হলে এস আই (নি:) বদিউল আলম মামলাটির তদন্তভার পান। ঘটনার ১৬ ঘণ্টার মধ্যেই এ ঘটনায় অভিযুক্ত সাকিব, জীবন, নুরুদ্দিন, জাহিদ ও শহীদকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে পাঁচজন আসামি দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন।

তবে ৩ নং এজাহারনামীয় আসামি এমদাদ আত্মগোপনে চলে যায়। তারই সন্ধ্যানে কাজ করে যাচ্ছিল থানা পুলিশ। এরই ধারাবাহিকতায় শনিবার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় যে, পলাতক আসামি এমদাদ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সামনে অবস্থান করছে। সেখানে এসআই বদিউল আলম অভিযান চালিয়ে আসামি এমদাদ হোসেনকে গ্রেপ্তার করতে সমর্থ হয়।

আসামি খুনের সঙ্গে সরাসরি জড়িত থাকার বিষয় স্বীকার করে জানায়, গত চার মাস ধরে গ্রেপ্তার এড়ানোর জন্য বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিল সে। গুরুতর অসুস্থ হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গোপনে বাবাকে ও পজেটিভ (o+) রক্তের ব্যবস্থা করে দেয়ার জন্য এসেছেন। এ কথা শুনেই আসামির বাবাকে নিজের রক্ত দান করে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেন এস আই বদিউল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App