×

শিক্ষা

ডিন পদের স্থগিতাদেশ প্রত্যাহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২০, ০৬:৩০ পিএম

ডিন পদের স্থগিতাদেশ প্রত্যাহার

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বিজ্ঞান অনুষদের ডিন পদে নিয়োগ এবং ডিন অফিসের কার্যক্রমের উপর আরোপিত ৬ মাসের স্থগিতাদেশ প্রত্যাহার করেছে উচ্চ আদালত।

বিজ্ঞান অনুষদের ডিন নিয়োগে অনিয়মের অভিযোগে আরোপিত এই স্থগিতাদেশ রেজিস্ট্রার অধ্যাপক ড. মো: আবু তাহেরের আবেদনের প্রেক্ষিতে প্রত্যাহার করা হয়। বৃহস্পতিবার ( ১২ মার্চ) চেম্বার বিচারপতি আদালতে শুনানি শেষে এ রায় দেন।

বিজ্ঞান অনুষদের ডিন নিয়োগে অনিয়মের অভিযোগ তুলে বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. সৈয়দুর রহমানের করা রিটের প্রেক্ষিতে বিচারপতি এম এনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চ গত মঙ্গলবার (১০ মার্চ) ডিন পদে নিয়োগ এবং ডিন অফিসের কার্যক্রমের উপর স্থগিতাদেশ দেন। এর পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে আবেদন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার। পরে শুনানি শেষে এ স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন-২০০৬-এর ২২(৫) ধারায় উল্লেখ রয়েছে, ভাইস চ্যান্সেলর সিন্ডিকেটের অনুমোদনক্রমে প্রত্যেক অনুষদের জন্য উহার বিভিন্ন বিভাগের অধ্যাপকের মধ্যে থেকে জ্যেষ্ঠতার ভিত্তিতে পালাক্রমে দুই বছর মেয়াদের জন্য ডিন নিযুক্ত করিবেন।

স্থগিতাদেশের বিষয়ে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো: আবু তাহের বলেন, আমরা স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে আবেদন করেছি। চেম্বার বিচারপতি স্থগিতাদেশ প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে অধ্যাপক ড. সৈয়দুর রহমানের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলেও বক্তব্য পাওয়া যায়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App