×

জাতীয়

স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ স্থগিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মার্চ ২০২০, ০৭:৫২ পিএম

স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ স্থগিত

স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ / ফাইল ছবি

করোনাভাইরাস কারণে এবার স্বাধীনতা দিবসে জেলা ও উপজেলা পর্যায়ে কুচকাওয়াজ এবং মুক্তিযোদ্ধা সমাবেশ স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মার্চ) জারি করা সংশোধিত জাতীয় কর্মসূচিতে এই তথ্য জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদনের পর মন্ত্রিপরিষদ বিভাগ সংশোধিত এই কর্মসূচি জেলা প্রশাসক (ডিসি) এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) পাঠিয়েছে।

সংশোধিত কর্মসূচিতে বলা হয়েছে, ২৬ মার্চ সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সীমিতসংখ্যক আমন্ত্রিত ব্যক্তিদের উপস্থিতিতে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। সকল রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনকে সীমিত আকারে পুস্পস্তবক অর্পণের জন্য অনুরোধ করা যেতে পারে।

“সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন। ২৬ মার্চ সারাদেশে জেলা ও উপজেলায় সীমিত উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করতে হবে। তবে কুচকাওয়াজ ও সমাবেশ স্থগিত থাকবে।”

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কুচকাওয়াজ হবে কিনা, সংশোধিত কর্মসূচি সে বিষয়ে কিছু বলা নেই।

তবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেও এবার কুচকাওয়াজ হবে না। সমাবেশ স্থগিত করা হয়েছে।

জেলা ও উপজেলা সদরে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার বিষয়ে বলা হয়েছে, মুক্তিযোদ্ধা সমাবেশ স্থগিত করে জেলা ও উপজেলা প্রশাসন থেকে বীর মুক্তিযোদ্ধাদের ফুল ও উপহার পাঠানো যেতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App