×

খেলা

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস স্থগিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মার্চ ২০২০, ০৯:৪৩ পিএম

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস স্থগিত

করোনাভাইরাসের থাবায় চীনে ব্যাপক ক্ষতি হয়েছে। মরণব্যাধি এই ভাইরাসের আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। কদিন আগে বাংলাদেশে করোনাভাইরাস রোগী শনাক্তের পর চারদিকে আতঙ্ক ছড়াচ্ছে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে জনসমাগম এড়িয়ে চলার নির্দেশ দিয়েছেন। তাছাড়া ক্রীড়া অঙ্গনেও করোনাভাইরাসের আতঙ্ক দেখা দিয়েছে। এ অবস্থায় ১ থেকে ১০ এপ্রিল নির্ধারিত বাংলাদেশ গেমস হবে কিনা তা নিয়ে সংশয় ছিল।

তবে শেষ পর্যন্ত প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে মুজিববর্ষের ঘরোয়া ক্রীড়া প্রতিযোগিতার সবচেয়ে বড় আসর বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস স্থগিত করা হয়েছে। ১ থেকে ১০ এপ্রিল ৩১ ডিসিপ্লিন নিয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গেমসের নবম আসর। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপিকে গেমস স্থগিত করতে বলেছেন।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিসিবি কর্তৃক আয়োজিত বিশ্ব একাদশ এবং এশিয়া একাদশের মধ্যকার দুটি টি-টোয়েন্টি ম্যাচ স্থগিত করা হয়েছে। একই সঙ্গে স্থগিত ঘোষণা করা হয়েছে এ উপলক্ষে অনুষ্ঠিতব্য বিশেষ কনসার্টও।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে এবার অনেক আন্তর্জাতিক ইভেন্ট আয়োজনের পরিকল্পনা ছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের। কিন্তু করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কায় শেষ পর্যন্ত বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস স্থগিত করা হয়েছে।

এ বিষয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, অনেক খেলাই তো স্থগিত করতে হচ্ছে। বাংলাদেশ গেমসে তো অনেক লোকসমাগম হবে। তাই এ সময়ে না করে পরে করলেই ভালো হবে। বিওএ এখন বসে সিদ্ধান্ত নেবে, আবার কবে নাগাদ গেমস করা যায়।

বাংলাদেশে করোনাভাইরাস রোগী সনাক্ত হওয়ার পর গত মঙ্গলবার গেমসের সাংগঠনিক কমিটির সভায় আলোচনা হয়েছিল- এ অবস্থায় গেমস করা যাবে কিনা সে সিদ্ধান্ত হবে প্রধানমন্ত্রীর মতামত নিয়ে। তাই গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই গেমসের প্রধান পৃষ্ঠপোষক।

১ এপ্রিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধানমন্ত্রীর গেমস উদ্বোধন করার কথা ছিল। বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা স্টেডিয়াম প্রস্তুতির কাজ শুরুও করেছিলেন। তবে আজ বিকেলে গেমস স্থগিতের খবর এলে বন্ধ হয়ে যায় প্রস্তুতির সব কাজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App