×

পুরনো খবর

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকবে ওমান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২০, ০৭:০৮ পিএম

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকবে ওমান

স্পিকার-ওমানের রাষ্ট্রদূতের সাক্ষাৎ। ছবি: ভোরের কাগজ।

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি’র সাথে বাংলাদেশে নিযুক্ত ওমানের রাষ্ট্রদূত মি. তাইয়্যিব সেলিম আল আলাভি বুধবার (১১ মার্চ) তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

ওমানের রাষ্ট্রদূত রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, ওমান সরকার তাদের আশ্রয়ের জন্য বিদ্যুৎ, পানিসহ সকল সুবিধাদি দিয়ে ৮ হাজার শেল্টারের ব্যবস্থা করে দিয়েছেন।

তিনি বলেন, ওমানে শুধু শ্রমিক নয়, ডাক্তার প্রেরণের সুযোগ রয়েছে। এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে সহযোগিতা করায় ওমানের রাষ্ট্রদুতকে ধন্যবাদ জানান।

সাক্ষাৎকালে তারা দ্বি-পাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। এ সময় তাঁরা ব্যবসা-বাণিজ্য, সংসদীয় রীতি-পদ্ধতি, সংসদীয় মৈত্রী গ্রুপ গঠন এবং কৃষি, শিক্ষা ও বিদ্যুৎ খাতে উন্নয়ন নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

স্পিকার বলেন, ওমান বাংলাদেশের বন্ধুপ্রতিম রাষ্ট্র। ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি এবং বাংলাদেশ- ওমান সংসদীয় মৈত্রী গ্রুপ প্রতিষ্ঠার মাধ্যমে দু’দেশের মধ্যকার সম্পর্ক আরো সুদৃঢ় হতে পারে। পারস্পরিক সফর বিনিময়ের মাধ্যমে সংসদ সদস্যগণ অভিজ্ঞতা অর্জন করতে পারবেন।

ড. শিরীন শারমিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোচনার মাধ্যমে বিবাদমান যে কোনো সমস্যার সমাধান করতে চান। ওমানে বসবাসরত বাংলাদেশীদের সুযোগ সুবিধা বৃদ্ধিসহ সকল অধিকার নিশ্চিত করার হবে।

ওমানের রাষ্ট্রদূত তাইয়্যিব সেলিম আল আলাভি বলেন, বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে বিস্ময়কর উন্নয়ন সাধিত হয়েছে। বিশেষ করে শিক্ষা, স্বাস্থ্য্, কৃষিসহ সকল ক্ষেত্রে ব্যাপক উন্নয়নের ফলে বাংলাদেশের জনগণের জীবনমানের ইতিবাচক পরিবর্তন এসেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App