×

পুরনো খবর

ডেঙ্গু রোধে এখনই সতর্ক হতে বললেন হাইকোর্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২০, ০২:৪৫ পিএম

ডেঙ্গু প্রতিরোধে এখনই ঢাকার দুই সিটি করপোরেশনকে সতর্ক হওয়ার নির্দেশনা দিয়ে হাইকোর্ট বলেছেন, ইতোমধ্যেই বাংলাদেশ করোনা ভাইরাসে আক্রান্ত। এই ঘণবসতিপূর্ণ ঢাকা শহরে যদি কোনোভাবে করোনার সাথে ডেঙ্গুরও প্রার্দুভাব শুরু হয়, তখন কিন্তু মানুষের শেষ জায়গাটিও থাকবে না। আপনারা সতর্ক হোন, মশা নিধনে মনোযোগী হন। ডেঙ্গু প্রতিরোধে যা যা করার দরকার তাই করেন।

এ সংক্রান্ত মামলার শুনানি করে বুধবার (১১ মার্চ) বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ সব কথা বলেন।

আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আব্দুল্লাহ আল মাহমুদ বাশার বলেন, ঢাকায় বায়ু দুষণ মামলায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন পৃথকভাবে তাদের অগ্রগতি প্রতিবেদন দাখিল করে। আদালত সেটি পর্যালোচনা করে সিটি করপোরেশনের পানি ছিটানো পদ্ধতিতে সন্তুষ্ট হয়নি। গত বছর মৌসুম আসার পূর্বেই দুই সিটির সিওকে ডেকে সতর্ক করা হয়েছিল যাতে মশা নিধন সঠিকভাবে হয়। ডেঙ্গুর প্রার্দুভাব থেকে মানুষ যেন রক্ষা পায়। কিন্তু সেটিতো হয়নি। গত বছর ডেঙ্গু নিয়ে অস্তির অবস্থা জাতি লক্ষ্য করেছে। সেটি আজকে দুই সিটিকে স্মরণ করিয়ে দিয়েছেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App