×

রাজধানী

করোনায় স্থগিত ধলেশ্বরীর অভিযান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২০, ০৭:১৫ পিএম

করোনায় স্থগিত ধলেশ্বরীর অভিযান

বিআইডব্লিউটিএ

করোনায় স্থগিত ধলেশ্বরীর অভিযান

বিআইডব্লিউটিএ এর অভিযান স্থগিত। ছবি: ভোরের কাগজ।

ধলেশ্বরী নদীর অবৈধ দখলদারদের বিরুদ্ধে অভিযান চালানোর ঘোষণা দিয়েও তা স্থগিত করেছে বিআইডব্লিউটিএ। আগামীকাল বৃহস্পতিবার (১২ মার্চ) কেরানীগঞ্জের রুহিতপুরে বিসিক শিল্প নগরী এলাকায় উচ্ছেদ অভিযান চালানোর কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে বুধবার (১১ মার্চ) ওই সিদ্ধান্ত স্থগিত করা হয় বলে জানায় সংস্থাটি।

বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিন জানান, প্রথমে ১১ ও ১২ মার্চ দুই দিন উচ্ছেদ কার্যক্রম চালানোর সিদ্ধান্ত হয়। পরে তা শুধু ১২ মার্চ করা হয়। কিন্তু করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে শেষ পর্যন্ত সেটিও সাময়িক স্থগিতের সিদ্ধান্ত নেন তারা।

তিনি বলেন, উচ্ছেদ কাজে স্বাভাবিক কারণেই ব্যাপক জমায়েত তৈরি হয়। এতে করোনা সংক্রমণের ঝুঁকি বাড়ে। পরিস্থিতি স্বাভাবিক হলে আবারো দিনক্ষণ ঠিক করে অভিযান চালানো হবে।

সরেজমিন দেখা গেছে, কেরানীগঞ্জের রুহিতপুরের সোনাকান্দা ও চরকুন্দলিয়া মৌজায় নদীর তীর দখল করে বেশ কিছু শিল্প-কারখানা, বালির গদি, হাট-বাজার ইত্যাদি গড়ে তোলা হয়েছে। বিসিক শিল্পনগরীতে পণ্য ওঠানামার জন্য নদী সংলগ্ন একটি পাকা ঘাট থাকলেও সেটির সামনের বিশাল অংশ ভরাট করে স্থান দোকান পাট ও পশুর পাইকারি হাট গড়ে তোলা হয়েছে। এর কিছুটা দূরে একটি ওয়াশিং প্লান্টের নামে ভরাট করা হয়েছে নদীর কিছু অংশ। নদীর তীর জুড়েই রয়েছে আরো বিভিন্ন স্থাপনা। অভিযানে এসব উচ্ছেদ করার কথা জানিয়েছিলেন সংশ্লিষ্টরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App