×

রাজনীতি

করোনার প্রভাব নেই, নির্বাচন পেছাতে হবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২০, ০৭:৪৪ পিএম

করোনার প্রভাব নেই, নির্বাচন পেছাতে হবে না

নির্বাচনী প্রচারণায় বিএনপি প্রার্থী। ছবি: ভোরের কাগজ।

ঢাকা-১০ সংসদীয় আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম বলেছেন, বাংলাদেশে করোনা ভাইরাসের তেমন কোনো প্রভাব পড়েনি। কাজেই নির্বাচন পেছানো কিংবা বন্ধ করার কোনো প্রয়োজন নেই।

বুধবার (১১ মার্চ) সকাল-বিকাল দু’দফার নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে গণমাধ্যমের কাছে এমন কথা জানান তিনি। গণসংযোগে তিনি ধানের শীষের লিফলেট নিয়ে নানান শ্রেণি পেশার মানুষের সঙ্গে দেখা করেন। তাদেরও নির্ভয়ে কেন্দ্রে এসে ধানের শীষে ভোট দিতে আহ্বান জানান। নেতা-কর্মীদের নিয়ে রাজধানীর নিউমার্কেট, ধানমন্ডি, ল্যাবএইড, রাসেল স্কয়ার, ধানমন্ডি-১৫সহ আশপাশের বিভিন্ন এলাকায় প্রচারণা চালান তিনি।

এসময় তার সঙ্গে নিউমার্কেট থানা বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর পাটোয়ারী, ধানমন্ডি থানা বিএনপির সিনিয়র সহ সভাপতি কাবিরুল হায়দার চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহাদাত হোসাইন সৈকত, ১৫ নম্বও ওয়ার্ড বিএনপি সভাপতি রফিকুল ইসলামসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী নির্বাচনী প্রচার-প্রচারণা নিয়ে নির্বাচন কমিশনের সঙ্গে যে সমঝোতা রয়েছে তা ভঙ্গ করছেন বলে অভিযোগ করে বিএনপির এ প্রার্থী জানান, আওয়ামী লীগ প্রার্থী অনেকগুলো নির্বাচনী সমঝোতা ভঙ্গ করেছেন। তিনি ফুটপাতের উপরে স্থায়ী কার্যালয় করছেন, নির্বাচনী ক্যাম্প করেছেন।

এছাড়াও ব্যানার পোস্টার ও ফেস্টুন লাগিয়েছেন। যা এবার নির্বাচনী আচরণ বিধিতে লংঘন। মুজিববর্ষের নামে সরকার অনেকগুলি অফিস বানিয়েছেন। সেগুলোতে সুপার ব্যানার পোস্টার ও ফেস্টুর লাগিয়ে ভরে ফেলেছেন। সবগুলোকে তার প্রচারণা অফিসের মত করে ফেলেছেন। যেখানে প্রতিটি ওয়ার্ডে একটির বেশি অফিস করা যাবে না সেখানে তিনি একাধিক অফিস করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App