×

জাতীয়

অগ্নিকাণ্ড প্রভাবশালী মহলের প্রশ্রয়ে: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২০, ০৭:৩৪ পিএম

মিরপুরের রূপনগর ঝিলপাড় বস্তির অগ্নিকাণ্ডের পেছনে প্রভাবশালী মহল জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (১১ মার্চ) দুপুরে ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন দাবি করেন মির্জা ফখরুল। এ সময় তার সঙ্গে ছিলেন, সাম্প্রতি ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের বিএনিপ মনোনীত প্রার্থী তাবিথ আউয়াল।

বার বার কেন এ আগুন এমন প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, আগুন লাগার ঘটনায় নিরপেক্ষ তদন্ত করতে হবে। আমরা এই রূপনগরে বার বার দেখছি অগ্নিকাণ্ড হচ্ছে। কিছুদিন আগেও, সিটি করপোরেশন নির্বাচনের পূর্বেও আমরা এখানে এসেছিলাম। এখানকার বাসিন্দাদের অভিযোগ, কোনো একটা প্রভাশালী মহল, তারা ক্ষমতাসীনদের প্রশ্রয়ে বস্তি উচ্ছেদ করে এখানে বিভিন্ন রকমের হাউজিং বা প্লট নির্মাণে প্রচেষ্টা চালাচ্ছে।

তিনি বলেন, এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হওয়া প্রয়োজন। সেই তদন্ত নিরপেক্ষ হতে হবে। প্রভাবশালী মহল দ্বারা প্রভাবিত হয়ে তদন্ত যাতে না হয়, সেজন্য নিরপেক্ষ তদন্ত হতে হবে।

ফখরুল বলেন, একদিকে যারা বিত্তশালী তাদের জন্য নতুন নতুন গৃহায়ন প্রকল্প গ্রহণ করা হচ্ছে। অন্যদিকে আমাদের দুর্ভাগ্য যে, দেশে যারা দুর্বল, যারা বস্তিতে বাস করেন, তাদের বিকল্প কোনো ব্যবস্থা নেই, গৃহায়নের কোনো ব্যবস্থা তাদের নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App