রামগড়ে অগ্নিকাণ্ডে ৬পরিবারের বসতঘর পুড়ে ছাই

আগের সংবাদ

সংসদের বিশেষ অধিবেশন ২২-২৩ মার্চ, থাকছেন না বিদেশী অতিথিরা

পরের সংবাদ

নদী খননের কাজ দ্রুত এগিয়ে নেবার সুপারিশ

প্রকাশিত: মার্চ ১১, ২০২০ , ৬:৫৮ অপরাহ্ণ আপডেট: মার্চ ১১, ২০২০ , ৬:৫৮ অপরাহ্ণ

ডেল্টা প্লাণের অধিনে নদী ও খাল খননের কাজ দ্রুত গতিতে এগিয়ে নেবার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সুপারিশ করেছে জাতীয় সংসদের পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। বুধবার (১১ মার্চ) সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ১০ম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে কমিটির সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, আফজাল হোসেন, সামশুল হক চৌধুরী, মোঃ ফরিদুল হক খান, এ‘ সালমা চৌধুরী অংশগ্রহণ করেন।

বৈঠকে ডেলটা প্লানের অধীনে রংপুর, গাইবান্ধা, নীলফামারী, লালমনিরহাট, কুড়িগ্রাম জেলার যেসব নদী খনন করা হচ্ছে এবং খনন কাজের অগ্রগতি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। ডেল্টা প্লানের অধীন খননকৃত নদীর বালু, মাটি নিরাপদ দুরত্বে রাখার জন্যও বলেছে কমিটি। এছাড়া গুরুত্ব বিবেচনায় গাড়ি চালকের পদসমূহ স্থায়ীভাবে নিয়োগের সুপারিশ করা হয়। কমিটি অগ্রাধিকার ভিত্তিতে প্রয়োজনীয় কার্যক্রম দ্রুত গতিতে বাস্তবায়নে সুপারিশ করে। এছাড়া যমুনা নদী খননের বিষয়ে বৈঠকে আলোচনা হয়।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়