×

জাতীয়

সব শিক্ষাপ্রতিষ্ঠান ২ সপ্তাহ বন্ধ রাখার আহ্বান বিএনপির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মার্চ ২০২০, ০১:২২ পিএম

সব শিক্ষাপ্রতিষ্ঠান ২ সপ্তাহ বন্ধ রাখার আহ্বান বিএনপির

পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন মির্জা ফখরুল/ ছবি: ভোরের কাগজ।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সকল শিক্ষা প্রতিষ্ঠানে দুই সপ্তাহ বন্ধ রাখার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সাথে এ ইস্যুতে পূর্ব নির্ধারিত কর্মসূচি স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (১০মার্চ) দুপুরে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

ফখরুল বলেন, বাংলাদেশের গণমানুষের প্রিয় নেত্রী দেশনেত্রী খালেদা জিয়া বিনা অপরাধে অনির্বাচিত সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে ২ বছরেরও বেশী সময় ধরে কারাগারে আবদ্ধ রয়েছেন। তিনি দারুনভাবে অসুস্থ এবং সুচিকিৎসার অভাবে ও দীর্ঘদিন বন্দী থাকার কারনে তাঁর অসুস্থতা বেড়েই চলেছে। দেশের প্রচলিত আইনে তাঁর চেয়েও কম বয়সী ও কম অসুস্থ এবং বেশী সাজাপ্রাপ্ত সরকারী দলের নেতারা জামিনে মুক্তি পেয়ে এম.পি - মন্ত্রী হয়েছে, কিন্তু দেশনেত্রীকে প্রাপ্য জামিন দেয়া হচ্ছেনা। তিনি প্রাপ্য সুবিচার থেকে বঞ্চিত। অন্তত: সুচিকিৎসার জন্য হলেও অতিদ্রুত তাঁর মুক্তির জন্য আমরা জোর দাবী জানাচ্ছি। ইতোমধ্যে তাঁর পরিবারের পক্ষ থেকেও সুচিকিৎসার জন্য দেশনেত্রীর মুক্তির আবেদন করা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, দেশবাসী আশা করে যে, তাদের সেই আবেদন গৃহিত হবে এবং দেশনেত্রীর মত একজন বিশিষ্ট নাগরিক বিনা চিকিৎসায় নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা পাবেন। তিনি বলেন,আগামী কাল দেশের সকল মহানগর ও জেলায় দেশনেত্রী খালেদা জিয়ার আশু মুক্তির দাবীতে আমরা সমাবেশ ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছিলাম। কিন্তু দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঘটায় জনসমাবেশে আগতগণ যাতে ভাইরাসের ঝুঁকিতে না পড়েন সেজন্য আগামী কালের সেই কর্মসূচী আমরা আপাতত: স্থগিত ঘোষণা করছি।

ফখরুল বলেন,আমরা ইতোমধ্যে করোনা ভাইরাসে আক্রান্তদের আশু আরোগ্য কামনা করছি এবং এই রোগ যাতে ছড়িয়ে না পড়ে সে জন্য পরম করুনাময় আল্লাহ্র নিকট প্রার্থনা জানাচ্ছি। একইসাথে আমরা দল, অঙ্গ দল ও সহযোগী সংগঠন সমূহের সকল পর্যায়ের নেতাকর্মীদের এবং দেশবাসীকে করোনা ভাইরাসে আক্রান্তদের প্রয়োজনীয় সেবা প্রদান ও এই রোগ যাতে আর না ছড়ায় সে লক্ষ্যে জনসচেতনামূলক কর্মকান্ড পরিচালনার আহবান জানাচ্ছি। দু:স্থ রোগীদের সুচিকিৎসায় সহায়তা দান এবং রোগ প্রতিরোধের লক্ষ্যে প্রয়োজনীয় পরামর্শ ও সরঞ্জাম নিয়ে জনগণের পাশে থাকার জন্যও আমরা সকলের প্রতি আহবান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ইকবাল হাসান মাহমুদ টুকু, বেগম সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন ,সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App