×

রাজধানী

করোনা প্রতিহত করে দৃষ্টান্ত স্থাপন করতে চাই 

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মার্চ ২০২০, ১১:৪৬ এএম

করোনা প্রতিহত করে দৃষ্টান্ত স্থাপন করতে চাই 

ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী। ছবি: ভোরের কাগজ।

করোনা প্রতিহত করে দৃষ্টান্ত স্থাপন করতে চাই 

ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী। ছবি: ভোরের কাগজ।

করোনা প্রতিহত করে দৃষ্টান্ত স্থাপন করতে চাই 

শিক্ষার্থীর হাতে বই তুলে দিচ্ছেন সাবের আহমেদ চৌধুরী। ছবি: ভোরের কাগজ।

করোনা প্রতিহত করে দৃষ্টান্ত স্থাপন করতে চাই 

বই হাতে তুলে দিচ্ছেন সাবের আহমেদ চৌধুরী। ছবি: ভোরের কাগজ।

করোনা প্রতিহত করে দৃষ্টান্ত স্থাপন করতে চাই 

অনুষ্ঠানে দোয়া মোনাজাত করা হচ্ছে। ছবি: ভোরের কাগজ।

বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী বলেছেন, সারা বিশ্বে আতঙ্ক ছড়িয়ে করোনাভাইরাস বাংলাদেশ ধরা পড়েছে। এটি নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। পরিষ্কার পরিচ্ছন্নতার মাধ্যমে করোনাভাইরাস কে প্রতিহত করা সম্ভব। আমরা চাই করোনা ভাইরাসকে প্রতিহত করে দৃষ্টান্ত স্থাপন করতে।

মঙ্গলবার (১০ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর সবুজবাগের আব্দুল আজিজ স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও নবনির্মিত আটতলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

[caption id="attachment_207926" align="aligncenter" width="699"] শিক্ষার্থীর হাতে বই তুলে দিচ্ছেন সাবের আহমেদ চৌধুরী। ছবি: ভোরের কাগজ।[/caption]

প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি আলতাফ হোসেনের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ৫ নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর লায়ন চিত্তরঞ্জন দাস, ৪ নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর আলহাজ্ব, ১২ নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর মামুনুর রশিদ শুভ্র, ১ নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর মাহবুবুল আলম মাহবুব সহ স্থানীয় থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনামূলক উদ্যোগ হিসাবে অনুষ্ঠানটি অল্প সময়ের মধ্যে শেষ করা হয়।

[caption id="attachment_207927" align="aligncenter" width="695"] বই হাতে তুলে দিচ্ছেন সাবের আহমেদ চৌধুরী। ছবি: ভোরের কাগজ।[/caption]

সাবের হোসেন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু মানেই জনগণ। করোনা ভাইরাসের কারণে সেই জনগণকে ঝুঁকির মধ্যে ফেলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ব্যাপক পরিসরে উদযাপন না করার উদ্যোগ নিয়েছে সরকার। পাশাপাশি করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে সমন্বিতভাবে সচেতন হতে হবে।

[caption id="attachment_207928" align="aligncenter" width="687"] অনুষ্ঠানে দোয়া মোনাজাত করা হচ্ছে। ছবি: ভোরের কাগজ।[/caption]

তিনি বলেন, আজকের এই ভবন উদ্বোধনের পেছনে একটিই লক্ষ্য মানবসম্পদ গড়ে তোলা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরে শিক্ষার উপর সর্বাধিক গুরুত্ব দিয়েছেন। দেশের ক্রান্তিকালেও তিনি একের পর এক শিক্ষাপ্রতিষ্ঠানে বরাদ্দ দিয়েছেন। সংবিধানেও বঙ্গবন্ধু শিক্ষার উপর অতি গুরুত্ব দিয়েছিলেন। কারণ, যে জাতির মেধা যত বেশি সেই জাতির উন্নতি ততবেশি। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছেন। যার ফলস্বরূপ ৭ কোটি টাকায় এই ভবন নির্মাণ করা সম্ভব হয়েছে। প্রায় ছয় কোটি টাকার বিনিময় ১০ কাঠা জমি কেনা হয়েছে। ভবিষ্যতেও এই এলাকার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আরো উন্নয়ন সাধন করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App