×

জাতীয়

উপ-নির্বাচন: অনিয়ম প্রতিরোধে কমিটি গঠন

Icon

nakib

প্রকাশ: ১০ মার্চ ২০২০, ০৫:১৪ পিএম

আসন্ন ঢাকা-১০, গাইবান্ধা-৩ এবং বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনে অনিয়ম প্রতিরোধে তদন্ত কমিটি গঠনের পরে এবার বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনের অনিয়ম প্রতিরোধ ও অনিয়মে তাৎক্ষনিক শাস্তির ব্যবস্থা করতে বিচারকদের সমন্বয়ে দু’টি নির্বাচনী তদন্ত কমিটি গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই কমিটি নির্বাচনপূর্ব সময়ে সব অনিয়ম প্রতিরোধ ও নিয়ন্ত্রণে কাজ করবে।

এর আগে চলতি মার্চের প্রথমেই ঢাকা-১০, গাইবান্ধা-৩ এবং বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনেও তিনটি নির্বাচনের অনিয়ম দেখতেও তিনটি তদন্ত টিম গঠন করা হয়, যারা বর্তমানে মাঠে কাজ করছেন।

সম্প্রতি ইসির আইন শাখার উপ-সচিব মো. শরিফ হোসেন হায়দার স্বাক্ষরিত ইতোমধ্যে এ সংক্রান্ত প্রজ্ঞাপনও জারি করা হয়েছে। প্রজ্ঞাপণে বলা হয়েছে- বগুড়ার যুগ্ম জেলা ও দায়রা জজ মো. আব্দুল্লাহ আল মামুন এবং সহকারী জজ মো. শাহরিয়ার শামসকে নিয়ে গঠন করা হয়েছে বগুড়া-১ আসনের উপ-নির্বাচনের নির্বাচনী তদন্ত কমিটি। আর যশোর-৬ আসনের নির্বাচনের জন্য যশোরের যুগ্ম জেলা জজ (ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল) নুর নবী এবং সহকারী জজ রেজাউল করিম বাঁধনকে নিয়ে নির্বাচনী তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এই কমিটি উপ-নির্বাচন দু’টির ফলাফল গেজেট আকারে প্রকাশ হওয়া পর্যন্ত দায়িত্ব পালন করবেন। তফসিল অনুযায়ী, আসন দু’টিতে উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৯ মার্চ। আর ঢাকা-১০, গাইবান্ধা-৩ এবং বাগেরহাট-৪ আসনের নির্বাচনে প্রচার প্রচারণা জোরে সোরে চলছে, এ আসন তিনটিতে ভোটগ্রহণ করা হবে আগামী ২১ মার্চ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App