বৈশ্বিক অর্থনীতিতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

আগের সংবাদ

বিচার বিভাগের ওপর হস্তক্ষেপ কেন?

পরের সংবাদ

করোনা নিয়ে ৩০ রাষ্ট্রদূতের সাথে স্বাস্থ্যমন্ত্রীর জরুরী বৈঠক

প্রকাশিত: মার্চ ১০, ২০২০ , ১০:৫৯ অপরাহ্ণ আপডেট: মার্চ ১০, ২০২০ , ১১:০২ অপরাহ্ণ

মঙ্গলবার (১০মার্চ) সন্ধ্যায় রাজধানীর বনানীস্ত স্বাস্থ্যমন্ত্রীর বাসভবনে বাংলাদেশে অবস্থিত বিশ্বের ৩০টি দেশের রাষ্ট্রদূতের সাথে করোনা ভাইরাস নিয়ে এক জরুরি বৈঠক করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে বৈঠকে আমেরিকা, চীন, দক্ষিন কোরিয়া, জাপান, ইটালি, ইরান, ভারতের রাষ্ট্রদূত সহ মোট ৩০ জন রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ এসময় স্বাস্থ্যমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন।

বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক করোনা ভাইরাসের ফলে বর্তমান সময়ে দেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন এবং করোনা ভাইরাসের ফলে বিভিন্ন দেশের সাথে বাংলাদেশের বানিজ্যিক ও পারস্পরিক সম্পর্ক বজায় রেখে এই ভাইরাস মোকাবেলায় একযোগে কাজ করার কথা তুলে ধরেন।
এসময় বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ তাদের নিজ নিজ দেশের করোনা পরিস্থিতির সর্বশেষ তথ্য তুলে ধরে বক্তব্য রাখেন।

আমেরিকা সরকারের পক্ষ থেকে রাষ্ট্রদুত আর্ল রবার্ট মিলার এসময় করোনা ভাইরাসে তাঁর দেশের সর্বশেষ পরিস্থিতি তুলে ধরেন এবং বাংলাদেশ সহ অন্যান্য দেশের সাথে পারস্পরিক যোগাযোগ ব্যাবস্থা প্রসঙ্গে আলোচনা করেন। আমেরিকার রাষ্ট্রদূত এসময় বাংলাদেশ সরকারকে করোনা ভাইরাস মোকাবেলায় আগামী দুই দিনের মধ্যে আর্থিক সহায়তা প্রদানেরও আশ্বাস দেন।

চীন, ইরান, দক্ষিন কোরিয়া, ইটালি সহ আক্রান্ত অন্যান্য দেশের সাথে বাংলাদেশের ভিসা আদান প্রদানে পরবর্তী করনীয় বিষয়ে রাষ্ট্রদুতগন স্বাস্থ্যমন্ত্রীকে তাদের অভিমত ব্যক্ত করেন। স্বাস্থ্যমন্ত্রী এ প্রসঙ্গে উপস্থিত সকলকে বাংলাদেশের পক্ষ থেকে সর্বাত্মক সহায়তা করা হবে বলে জানান। বিদেশি কূটনীতিক ও আগুন্তকদের সাথে করোনা ভাইরাস নিয়ে কোথায় কিভাবে যোগাযোগ করতে হবে সে বিষয়েও মন্ত্রী সভায় দিক নির্দেশনা প্রদান করেন। সভায় উপস্থিত সকল রাষ্ট্রদূত এসময় সন্তুষ্টি প্রকাশ করেন ও একে অপরের সাথে সহযোগিতাপুর্ণ সম্পর্কের ব্যাপারে একমত পোষণ করেন।

নকি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়