×

প্রবাস

সাংবাদিক স্বপনের চিকিৎসার্থে সঙ্গীতানুষ্ঠান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মার্চ ২০২০, ০৩:২৮ পিএম

সাংবাদিক স্বপনের চিকিৎসার্থে সঙ্গীতানুষ্ঠান

চিকিৎসার্থে সঙ্গীতানুষ্ঠান

ঝড়ো হাওয়া, বৃষ্টিপাত ও করোনা ভাইরাসের চাপা আতঙ্ক উপেক্ষা করে নিউইয়র্কে শুক্রবার (৬ মার্চ) অনুষ্ঠিত হয়েছে বর্ণিল সঙ্গীতানুষ্ঠান। ফটো সাংবাদিক এ. হাই. স্বপনের চিকিৎসার্থে এই সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করেছিল নিউইয়র্কের সাংবাদিক সমাজ।

‘জীবনের জন্য গান’ নামে সঙ্গীতানুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন জনপ্রিয় ও বরেণ্য কণ্ঠশিল্পী বেবী নাজনীন, চন্দন চৌধুরী, শাহ মাহবুব ও কৃষ্ণা তিথি। বৈরি আবহাওয়ার কারণে দর্শক-শ্রোতার সমাগত কম হলেও স্থানীয় পত্রিকার সম্পাদক-সাংবাদিক, সংস্কৃতি কর্মী, কমিউনিটি নেতা ও সুধীজনেরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কিডনী রোগে গুরুতর অসুস্থ এ. হাই. স্বপনের পাশে থাকার আহবান জানিয়ে বক্তব্য রাখেন নিউইয়র্ক থেকে প্রকাশিত সবচেয়ে পুরানো সাপ্তাহিক ঠিকানা’র সম্পাদক মণ্ডলীর সভাপতি ও সাবেক সাংসদ এম. এম. শাহীন, সাপ্তাহিক দেশবাংলা ও বাংলাটাইমস পত্রিকার সম্পাদক ডাঃ সারোয়ারুল হাসান, সাপ্তাহিক বর্ণমালা পত্রিকার সম্পাদক মাহফুজুর রহমান, সাপ্তাহিক জন্মভূমি পত্রিকার সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক আজকাল পত্রিকার সম্পাদক জাকারিয়া মাসুদ জিকো, সাপ্তাহিক প্রবাস পত্রিকার সম্পাদক মোহাম্মদ সাঈদ, সাপ্তাহিক নবযুগ পত্রিকার সম্পাদক শাহাবউদ্দিন সাগর ও নিউইয়র্ক বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহিম হাওলাদার।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন অসুস্থ সাংবাদিক এ. হাই. স্বপন। তাকে সহযোগিতা করতে যারা তার পাশে দাঁড়িয়েছেন, তাদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, আমি বাঁচতে চাই। আমাকে বেঁচে থাকার সুযোগ করে দিতে যারা অনুদান দিচ্ছেন এবং আমার জন্য দোয়া করছেন তাদের ঋণ আমি কোনোদিন শোধ করতে পারবো না। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংবাদিক ও লেখক দর্পণ কবীর। সঙ্গীতানুষ্ঠানে বেবী নাজনিন রবীন্দ্রসঙ্গীত ও আধুনিক গান পরিবেশন করেন। তাঁর সুরেলা কণ্ঠের গান সমবেত দর্শক-শ্রোতাদের মন্ত্রমুগ্ধ করে রাখে। এ ছাড়া কণ্ঠশিল্পী চন্দন চৌধুরী, শাহ মাহবুব ও কৃষ্ণা তিথিও সুরের অমিত ধারায় ভাসিয়ে নিয়ে যান সমবেতদের। নিউইয়র্কের মাটি ব্যান্ডের সদস্যরা যন্ত্রসঙ্গীত পরিবেশন করেন।

উল্লেখ্য, ফটো সাংবাদিক এ হাই স্বপনের জীবন সংকটাপন্ন। তাঁর দু’বছর আগে ওপেন হার্ট সার্জারি হয়েছিল। সম্প্রতি দুটি কিডনী অকেজো হয়ে পড়ে। নিউইয়র্কে তিনি নিয়মিত ডায়ালিসিস নিচ্ছিলেন। কয়েকদিন আগে হাসপাতালে ভর্তি হবার পরপরই তার হার্ট এ্যাটাক হয় এবং তিনি কোমায় চলে যান। তিনি কয়েকদিন আগে সুস্থ হন। বর্তমানে জ্যামাইকায় ভাইয়ের বাড়িতে আছেন। তিনি বাংলাদেশে চলে এসে কিডনী প্রতিস্থাপন করাবেন। স্বপনের চিকিৎসার্থে আর্থিক সহযোগিতায় এসেছেন অনেক প্রবাসী। এই অনুষ্ঠানে তারা অনুদান দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App