×

খেলা

তামিম-লিটনের দুর্দান্ত সূচনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মার্চ ২০২০, ০৬:২৫ পিএম

তামিম-লিটনের দুর্দান্ত সূচনা

তামিম-লিটন। ফাইল ছবি

সূচনাটা দারুণ করেছে বাংলাদেশ। দলকে ভালো অবস্থানে এনে দিয়েছেন তামিম ইকবাল ও লিটন দাস। তামিম-লিটনের ব্যাটে ভর করে ৫ ওভারেই ৪৮ রান তুলে ফেলেছে। তামিম ১৬ বল খেলে ২ চার ও ১ ছক্কায় ২০ ও লিটন ১২ বল খেলে সমান চার ও ছক্কায় ২৫ রান নিয়ে ব্যাট করছেন।

জিম্বাবুয়ের বিপক্ষে টানা ভালো করাই ফুরফুরে মেজাজে টাইগারা। জিম্বাবুয়ের সাথে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ দল। তবে টস জিতলেও বাংলাদেশকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক। সোমবার (৯ মার্চ) মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়েছে।

টি-টোয়েন্টি পরিসংখ্যানেও জিম্বাবুয়ের চেয়ে একধাপ এগিয়ে বাংলাদেশ। সবশেষ ১১ ম্যাচে মুখোমুখি হয়েছে উভয় দল। তার মধ্যে সর্বোচ্চ ৭টিতে জয় পেয়েছে বাংলাদেশ আর ৪টিতে জয় পেয়েছে জিম্বাবুয়ে। তবে পরিসংখ্যান যাই হোক না কেন, করোনা ভাইরাস আতঙ্কের কারণে দেশের ক্রিকেটপ্রিয় মানুষ খেলাটি সরাসরি দেখার সুযোগ পাচ্ছেন না। টিকিট ছাড়া হয়েছে মাত্র ৪ থেকে ৫ হাজার।

বাংলাদেশ দল তামিম ইকবাল, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান, মুশফিকুর রহীম, মাহমদুউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম এবং মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ তিনাশে কামুনহুকামুয়ে, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা, শন উইলিয়ামস (অধিনায়ক), ওয়েসলি মাধভিরে, রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), ডোনাল্ড তিরিপানো, তিনোতেন্ডা মুতুমবোদজি, ক্রিস এমপোফু, চার্ল মুম্বা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App