×

আন্তর্জাতিক

করোনার বিস্তৃতি, মৃত বেড়ে ৩৮২৮

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মার্চ ২০২০, ১০:০২ এএম

করোনার বিস্তৃতি, মৃত বেড়ে ৩৮২৮

করোনা ভাইরাস

প্রাণঘাতী করোনা ভাইরাস যেন থামছেই না। বরং হাতছানি দিয়ে এর প্রকোপ দিন দিন বিস্তৃতি লাভ করছে। এখন পর্যন্ত বিশ্বে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন হাজার ৮২৮ জনে। এর মধ্যে ‍শুধু চীনেই মৃত্যু হয়েছে তিন হাজার ১১৯ জনের। চীনের স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, গত ২৪ ঘণ্টায় চীনে মৃত্যু হয়েছে ২২ জনের। বিশ্বজুড়ে এ রোগে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১০ হাজার ৪৮ জন। এ রোগে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৬২ হাজার ২৭৬ জন।

চীনের পরেই করোনায় মৃতের সংখ্যায় দ্বিতীয় ইতালি। গত একদিনেই ইতালিতে মারা গেছে ১৩৩ জন। এ নিয়ে ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৬৬ জনে।সেই সঙ্গে আক্রান্তের সংখ্যা ৭৩৭৫ জন। ইরানে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৯৪ জনের।

এরপর দক্ষিণ কোরিয়ায় ৫১, যুক্তরাষ্ট্রে ২২, ফ্রান্সে ১৯, স্পেনে ১৭, জাপানে ৭, ইরাকে ৬, যুক্তরাজ্যে ৩, নেদারল্যান্ডসে ৩, হংকংয়ে ৩, অস্ট্রেলিয়ায় ৩, সুইজারল্যান্ডে ২, মিশরে ১, তাইওয়ানে ১, থাইল্যান্ডে ১, সান মারিনোতে ১, আর্জেন্টিনায় ১ ও ফিলিপিন্সে ১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ডায়ামন্ড প্রিন্সেস জাহাজে ৭ জনের মৃত্যু হয়েছে।

বিশ্বের ১০৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। এদিকে গতকাল বাংলাদেশেও করোনা আক্রান্ত তিন জনকে শনাক্ত করা হয়েছে। করোনার কারণে বাংলাদেশের প্রবেশ পথ গুলোতেও সতর্কতা জারি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App