×

আন্তর্জাতিক

ইতালিতে করোনায় ১ দিনেই ১৩৩ জনের প্রাণহানি!

Icon

nakib

প্রকাশ: ০৯ মার্চ ২০২০, ১০:০০ এএম

ইতালিতে করোনায় ১ দিনেই ১৩৩ জনের প্রাণহানি!

ইতালিতে করোনা আক্রান্ত এলাকা

ইতালিতে করোনায় ১ দিনেই ১৩৩ জনের প্রাণহানি!

নিরাপদ স্থানে ছুটে যাচ্ছে ইতালির মানুষ

ইতালিতে করোনা ভাইরাসে একদিনে ১৩৩ জনের প্রাণহানির ঘটনায় দেশটিতে মৃতের সংখ্যা দাড়িয়েছে ৩৬৬ জনে। আক্রান্তের সংখ্যা ২৫ শতাংশ বৃদ্ধি পেয়ে ৭ হাজার ৩৭৫ জনে পৌঁছেছে।

১৫ টি প্রদেশর ১ কোটি ৬০ লাখ মানুষের করোনা পরিক্ষার ঘোষণা এবং ভ্রমণে বিশেষ নিষেধাজ্ঞার মধ্যেই মৃতের সংখ্যা বেড়েই চলেছে দেশটিতে। ভ্রমণে জরুরী অবস্থা জারি থাকবে ৩ এপ্রিল পর্যন্ত। ইতোমধ্যে দেশব্যাপি স্কুল, জিম, জাদুঘর, নাইট ক্লাব সহ অন্যান্য অনেক প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে দেশটিতে।

[caption id="attachment_207600" align="aligncenter" width="700"] নিরাপদ স্থানে ছুটে যাচ্ছে ইতালির মানুষ[/caption]

করোনায় চীনের পর সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা ইতালিতে। দেশটিতে বিশ্বের সবচেয়ে বেশি বয়স্ক মানুষের বসবাস রয়েছে। আর স্বাস্থ্য সতর্কতা অনুযায়ি ভাইরাসটিতে মৃতের হার বয়স্ক মানুষের মধ্যে সবচেয়ে বেশি। সুতরাং দেশটিতে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।

দেশটিতে কঠোর কয়ারেন্টাইন অভিযানের ফলে একচতুর্থাংশ মানুষ আটকা পড়ে আছে। ১০টি রাজ্যের প্রায় ১ কোটি মানুষ হাসপাতালের রোগিতে পরিণত হয়েছে। করেনা পরীক্ষা কার্যক্রমের অংশ হিসেবে লোমবারর্ডি রাজ্য থেকে কেউ বের হতে পারছে না এবং প্রবেশও করতে পারছে না। একইভারে আরো ১৪ টি রাজ্যেও সব ধরণের প্রবেশ নিষেধাজ্ঞা জারি রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App