×

রাজধানী

আমাদের সৌভাগ্য মুজিববর্ষ পালনের সুযোগ পেয়েছি 

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মার্চ ২০২০, ১১:৫৩ এএম

আমাদের সৌভাগ্য মুজিববর্ষ পালনের সুযোগ পেয়েছি 

বক্তব্য দিচ্ছেন ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী। ছবি: ভোরের কাগজ।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী আগামী ১৭ মার্চ। আমাদের সৌভাগ্য মুজিববর্ষের এ দিনটিকে আমরা উদযাপনের সুযোগ পাচ্ছি। এর পরে দুইশত, তিনশত বছর উদযাপন করা হবে কিন্তু শতবার্ষিকী আর আসবে না। এজন্য এই দিনটিকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে উদযাপন করতে হবে। পাশাপাশি আগামী বছর আমাদের স্বাধীনতার ৫০ বছর পূর্তি অনুষ্ঠান গুরুত্বের সঙ্গে সবাইকে পালন করতে হবে।

সোমবার (৯ মার্চ) সকাল সাড়ে নয়টায় রাজধানীর সবুজবাগ এর বাগানবাড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান এবং ৪ ও ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বিদ্যালয়ের সভাপতি এডভোকেট মো. গোলাম কিবরিয়া জুবায়েরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ৫ নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর লায়ন চিত্তরঞ্জন দাস, ৪ নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর আলহাজ্ব মো. জাহাঙ্গীর হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম আবদুল মান্নান সহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। এ সময় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন ঢাকা-৯ আসনের সাংসদ। পরে বিশ্বব্যাপী আতংক ছড়িয়ে বাংলাদেশে আসা করানো ভাইরাসের জন্য সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে অনুষ্ঠান খুব দ্রুত শেষ করা হয়।

সাবের হোসেন চৌধুরী বলেন, করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। একটু সতর্ক থাকলেই বাংলাদেশে করোনাভাইরাস প্রভাব বিস্তার করতে পারবে না। এজন্য সবাইকে পরিষ্কার পরিচ্ছন্ন থাকার পাশাপাশি পরস্পরের মধ্যে কিছুটা দূরত্ব বজায় রেখে চলতে হবে। পরিচিত কারো সঙ্গে দেখা হলেই হাত মেলানোর পরিবর্তে সালাম দিন। এতে একদিকে যেমন করোনা প্রতিরোধে সহায়তা করবে অন্যদিকে ইসলাম ধর্মাবলম্বী হিসাবে সওয়াব বাড়বে। গণ জমায়েত হওয়া থেকে বিরত থাকতে হবে। যার জন্য আজকের অনুষ্ঠানটি দ্রুত শেষ করে দেয়া হলো। পাশাপাশি যেহেতু এখন ডিজিটাল যুগ সেহেতু গণজমায়েত না হয় টেলিভিশন ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সবাইকে প্রচার প্রচারণার আহ্বান জানান তিনি।

বিদ্যালয়টি সম্পর্কে তিনি বলেন, এই বিদ্যালয়ে একটি নতুন ভবন খুবই প্রয়োজন। ইতিমধ্যে এর জন্য ১৬ কক্ষের একটি টিনশেড ঘর সহ জায়গা নেওয়া হয়েছে। আগামী অর্থবছরে এখানে ৬ তলা বিশিষ্ট একটি ভবন নির্মাণ করা হবে। ইতিমধ্যে ১ কোটি ৪ লাখ টাকা বরাদ্দ হয়েছে। আরও চার কোটি টাকা জোগাড়ের চেষ্টা করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App