আজও ঝড় তুলবেন তামিম-লিটন

আগের সংবাদ

সৌদি আরবে করোনায় সকল শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ

পরের সংবাদ

শিশু সায়মাকে ধর্ষণের পর হত্যায় হারুনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: মার্চ ৯, ২০২০ , ১১:৩০ পূর্বাহ্ণ আপডেট: মার্চ ৯, ২০২০ , ২:১২ অপরাহ্ণ

রাজধানীর ওয়ারীতে সিলভারডেল স্কুলের নার্সারির ছাত্রী সামিয়া আফরিন সায়মাকে (৭) ধর্ষণের পর হত্যার ঘটনায় আসামি হারুনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (৯ মার্চ) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক কাজী আব্দুল হান্নান এ রায় ঘোষণা করেন।

শিশু সায়মার মা-বাবা জানান, আমার মেয়েকে হত্যায় হারুনের মৃত্যুদণ্ডের রায় দেয়ায় আমরা সন্তুষ্ট। এখন এ রায় যেন দ্রুত বাস্তবায়ন করা হয়।

সায়মাকে ধর্ষণের পর হত্যা মামলায় ১৭ জন সাক্ষীর মধ্যে আদালতে ১৪ জন সাক্ষ্য দেন। গত ২ জানুয়ারি ঢাকার ১ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক কাজী আব্দুল হান্নান আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৫ জুলাই সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নবনির্মিত একটি ভবনের নবম তলার খালি ফ্ল্যাটের ভেতর সায়মাকে মৃত অবস্থায় দেখতে পান পরিবারের সদস্যরা। পরে সায়মার বাবা আব্দুস সালাম বাদী হয়ে ওয়ারী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন।

জানা যায়, ঘটনার দিন সন্ধ্যার পর ফ্ল্যাট থেকে বেরিয়ে যাওয়ার সময় সায়মা তার মাকে বলে, ‘আমি ওপরে পাশের ফ্ল্যাটে যাচ্ছি।’ পরে খোঁজাখুঁজির পর ফ্ল্যাটের ভেতর গলায় রশি দিয়ে বাঁধা ও মুখে রক্তাক্ত অবস্থা সায়মাকে উদ্ধার করা হয়। ময়নাতদন্তের প্রতিবেদনে, সায়মার শরীরে ধর্ষণের আলামত মিলেছে।যৌনাঙ্গে ক্ষতচিহ্ন, মুখে রক্ত ও আঘাতের চিহ্ন এবং ঠোঁটে কামড়ের দাগ দেখা যায়।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়