‘বিশ্বসেরা মা’ হলেন ভারতের এই মমতাময়ী ‘বাবা’

আগের সংবাদ

পুঁজিবাজারেও করোনার আতঙ্ক

পরের সংবাদ

টয়লেট পেপার সংকটে পত্রিকার পাতা ফাঁকা

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মার্চ ৯, ২০২০ , ১০:২৫ পূর্বাহ্ণ

করোনা ভাইরাসের প্রকোপে শতাধিক দেশের অবস্থা নাজুক। বিশ্বের লক্ষাধিক মানুষ করোনায় আক্রান্ত। টয়লেট পেপার ফুরিয়ে গেছে এমন খবর চাউর হওয়ার পর প্রথম পাতা ফাঁকা রেখে পত্রিকা প্রকাশ করেছে অস্ট্রেলিয়ার একটি দৈনিক। কারণ হিসেবে পাতাটি টয়লেট পেপার হিসেবে ব্যবহারের কথা বলা হচ্ছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, অস্ট্রেলিয়ান ওই দৈনিকের নাম দ্য এনটি নিউজ। সংবাদমাধ্যমটি তাদের টুইটারে এ-সংক্রান্ত একটি ভিডিও পোস্ট করে জানায়, হ্যাঁ, সত্যি সত্যিই আমরা এটা করেছি। তারপর তারা হ্যাশট্যাগে লিখেছে টয়লেট পেপার ক্রাইসিস।

প্রাণঘাতী এই ভাইরাসের কবলে আন্তর্জাতিক ব্যবসায়, পর্যটন, শিক্ষাপ্রতিষ্ঠান, খেলাধুলা সবকিছুতেই এক ধরনের অচলাবস্থা সৃষ্টি হয়েছে। অস্ট্রেলিয়ায় করোনা আতঙ্কের কারণে সুপারমার্কেটগুলো ফাঁকা করে তাদের নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনে জমা করে রেখেছে। এনটিএন প্রকাশিত ওই ফাঁকা পাতায় আরেকটি বার্তা দেয়া হয়েছে। তাতে বলা হয়, আমরা ভেতরে আট পাতার বিশেষ একটি লিফট-আউট প্রিন্ট করেছি, যেগুলো সুবিধাজনক অবস্থায় কাটা কাটা লাইনে দ্বারাবেষ্টিত। জরুরি অবস্থায় যাতে সহজেই এটা ব্যবহার করা যায় তার জন্যই এ পদক্ষেপ।

টুইটার পোস্টটি মুহূর্তেই ইন্টারনেট দুনিয়ায় ভাইরাল হয়ে যায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা নানা প্রতিক্রিয়া জানাতে শুরু করেন। এরপর অনলাইনে হ্যাশট্যাগ টয়লেট পেপার ইমার্জেন্সি অথবা টয়লেট পেপার অ্যাপোক্লিপস ট্রেন্ড হয়ে দাঁড়ায়। একজন লিখেন, এখন আপনাদের সবার দরজার পেছনে ছয় ইঞ্চি লম্বা একটি করে পেরেক দরকার। অপর একজন লিখেন, ডেইলি টেলিগ্রাফ থেকে গ্রাহকদের মনোযোগ চুরির জন্য এটা একটা সাহসী পদক্ষেপ, যা ইতোমধ্যেই টয়লেট পেপার হিসেবে ব্যবহার হয়ে আসছে!

এমএইচ