×

প্রবাস

সৌদি আরবে ছিনতাইকারীর গুলিতে বাংলাদেশি নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২০, ০৩:৩৬ পিএম

সৌদি আরবে ছিনতাইকারীর গুলিতে বাংলাদেশি নিহত

নিহত প্রবাসী।

সৌদি আরবের তায়েফে প্রদেশে মোবারক হোসেন (২৮) নামের এক প্রবাসী বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। মোবারক হোসেন সৌদি আরবের তাইফ প্রদেশে পানির গাড়ি চালাতেন।

গত বৃহস্পতিবার (৫ মার্চ) রাত অনুমানিক আড়াইটার দিকে তায়েক শহর থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে আল খোরমা নামক সিটিতে পানির গাড়ি আটকিয়ে  মোবারক হোসেনের মাথায় গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেদ্দা। নিহতের  লাশ বর্তমানে সৌদি আরবের খোরমা সেন্টার হাসপাতালের মর্গে রয়েছে।

তাইফ প্রবাসী নজরুল ইসলাম জানান, খুন হওয়া প্রবাসী মোবারক হোসেন পানির গাড়ি চালাতেন। ঘটনার রাতে তিনি একাই পানির গাড়ি নিয়ে নির্দিষ্ট স্থানের পানির কুয়ো থেকে পানি ভরে আনতে যাচ্ছিলেন। তাইফ শহর থেকে কুয়োতে যাবার পথটি ছিল জনমানবহীন ও মরুভূমির রাস্তা। তখন গভীর রাতে সুনসান নামক মরুর পথে দুই জন সৌদি নাগরিক মোবারক হোসেনের গাড়ির পথরোধ করে। তারা সঙ্গে থাকা মানিব্যাগ, মোবাইল, জোরপূর্বক ছিনতাইয়ের চেষ্টা করে। ছিনতাইকারীদের সঙ্গে মোবারক হোসেনের ধস্তাধস্তি ও একপর্যয়ে হাতাহাতি হয়। তখন তারা তাকে মারধর করে। তারপরও, মানিব্যাগ দিতে অস্বীকার করলে এক পর্যায়ে মোবারক হোসেনের মাথায় গুলি করে ছিনতাইকারীরা। মোবারক হোসেন গাড়ি থেকে ওখানেই  লুটিয়ে পড়ে বলে প্রাথমিক ভাবে ধারণা করছেন সৌদি পুলিশ।

শুক্রবার (৬ মার্চ) ভোর সাড়ে ৬ টার দিকে সৌদির স্থানীয় পুলিশ মোবারক হোসেনের লাশ উদ্ধার করে। পুলিশ তার সৌদি মালিক কপিলকে ফোন দিয়ে ঘটনা জানালে নিকটতম আত্মীয় স্বজন ও তাইফ প্রবাসীরা জানতে পারে।

নিহত মোবারেক হোসেনের গ্রামের বাড়ি নরসিংদী জেলার সদর উপজেলাধীন ত-নং পানির ট্যাংক এলাকার ব্রাক্ষণ পাড়া নিবাসী আবদুল খালেক'র পুত্র।

নিহত মোবারক হোসেনের মামা জামির হোসেন জানান, পরিবারের কথা চিনতা করে জীবন ও জীবিকার তাগিতে গত দুই বছর আগে সৌদি আরবের তায়েফে পাড়ি জমান মোবারক হোসেন। কিন্তু এভাবে সে চলে যাবে তা কল্পনাও করতে পারছি না। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়েছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App