×

প্রবাস

সৌদি আরবে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২০, ০৩:৪৭ পিএম

সৌদি আরবে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

৭ মার্চ উদযাপন করা হচ্ছে। ছবি: ভোরের কাগজ।

রিয়াদ বাংলাদেশ দূতাবাস চত্বরে যথাযোগ্য মর্যাদায় ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ উপলক্ষে রিয়াদ বাংলাদেশ দূতাবাসে পতাকা উত্তোলন এবং জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এর মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

দূতাবাস অডিটোরিয়ামে কার্যালয় প্রধান ড.ফরিদ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তিলাওয়াত করেন বাংলাদেশ দূতাবাসের অনুবাদক সাদেক হোসেন। এর পর রাষ্ট্রপতির বাণী পাঠ করেন ইকোনমিক মিনিস্টার ডঃ মোঃ আবুল হাসান, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন-শ্রম কল্যাণ সচিব মোঃ মেহেদী হাসান।

রাষ্ট্রদূত বলেন, যতদিন এই বাংলাদেশ আছে ততদিন বঙ্গবন্ধু সাধারণ মানুষের মাঝে বেঁচে থাকবেন । স্বাধীনতার এই লাল সবুজের পতাকা তারই দেওয়া। বঙ্গবন্ধু একটি দুর্নীতি, শোষণ, ক্ষুদা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ চেয়েছেন। আর সেই লক্ষেই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কাজ করছেন।

স্থানীয় রাজনৈতিক ব্যাক্তিদের মধ্যে বক্তব্য রাখেন ফ্রেন্ডস অব বাংলাদেশ (আওয়ামী লীগ) এর সভাপতি ডক্টর রেজাউল করিম মিলন, আওয়ামী পরিষদ (আওয়ামীলীগ) সভাপতি এম আর মাহবুব, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সভাপতি আব্দুস সালাম, যুবলীগ সভাপতি এম এ জলিল সহ স্থানীয় রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্বাধীনতা যুদ্ধে নিহত সকল শহীদের আত্মার মাগফিরাত জন্য দোয়ার করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App