×

সারাদেশ

চৌগাছা প্রেসক্লাবে নতুন সভাপতি রিন্টু, সম্পাদক অমেদুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২০, ০৬:৪২ পিএম

চৌগাছা প্রেসক্লাবে নতুন সভাপতি রিন্টু, সম্পাদক অমেদুল

জিয়াউর রহমান রিন্টু ও প্রভাষক অমেদুল ইসলাম

চৌগাছা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নতুন কমিটি গঠিত হয়েছে। কমিটিতে সভাপতি হয়ছেন দৈনিক ভোরের কাগজ ও ডেইলি অবজারভারে চৌগাছা প্রতিনিধি জিয়াউর রহমান রিন্টু। সাধারণ সম্পাদক করা হয়েছে স্থানীয় দৈনিক সমাজের কথার চৌগাছা প্রতিনিধি প্রভাষক অমেদুল ইসলামকে।

কমিটির অন্য নেতৃবৃন্দ হলেন- সিনিয়র সহ-সভাপতি রহিদুল ইসলাম খান (আমাদের অর্থনীতি ও সুবর্ণভূমি) ও হুমায়ূন কবির সোহেল, যুগ্ম-সম্পাদক প্রভাষক হারুন-অর-রশিদ (দৈনিক কল্যাণ), কোষাধ্যক্ষ আসাদুজ্জামান মুক্ত (যায়যায়দিন), সাংগঠনিক সম্পাদক শ্যামল দত্ত (দৈনিক জনতা ও প্রজন্মের ভাবনা), সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক বাবুল আক্তার (দৈনিক স্পন্দন ও দৈনিক আমাদের নতুন সময়), পত্রিকা বিষয়ক সম্পাদক আব্দুল আলিম (দৈনিক আমার সময়) ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুর রহিম (দৈনিক লোকসমাজ ও নয়া দিগন্ত), দপ্তর সম্পাদক এইচএম ফিরোজ হোসেন (দৈনিক নবচেতনা), কার্যনির্বাহী সদস্য অধ্যক্ষ আবু জাফর (দৈনিক ইত্তেফাক ও প্রতিদিনের কথা), অধ্যাপক আবুল কাশেম (ইনকিলাব) ও কাজী আসাদুল ইসলাম (দৈনিক পূর্বাঞ্চল), প্রভাষক আজিজুর রহমান (দৈনিক সময়ের আলো), আলমগীর কামাল (মোহনা টিভি), আব্দুল্লাহ আল মামুন (দৈনিক কল্যাণ)।

শনিবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শহরের মৃধাপাড়া মহিলা কলেজ হলরুমে অনুষ্ঠিত চৌগাছা প্রেসক্লাবের এক জরুরি সাধারণ সভায় এই কমিটি গঠন করা হয়। সভায় সভাপতিত্ব করেন ক্লাবের সদ্য সাবেক সভাপতি দৈনিক ইত্তেফাকের চৌগাছা সংবাদদাতা অধ্যক্ষ আবু জাফর। সভায় প্রেসক্লাবের সকল সদস্য অংশগ্রহণ করেন। প্রেসক্লাবের সদস্য এবং উপজেলায় কর্মরত বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিকদের মতামতের ভিত্তিতে ও কণ্ঠভোটে নতুন কমিটি গঠন করা হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সদস্য সহ-অধ্যাপক ডা. আব্দুস শুকুর (দৈনিক যশোর), আজিজুর রহমান (আমাদের সময়), শরিফুল ইসলাম (দৈনিক ভোরের দর্পণ), শফিকুল ইসলাম (ভোরের ডাক), মেহেদী হাসান (বিডি খবর), আব্দুল কাদের (লোকসমাজ), আব্দুল মালেক (সমাজের কাগজ), প্রভাষক হাফিজুর রহমান (বাংলাদেশ পোস্ট), কালিমুল্লাহ সিদ্দিক (সাপ্তাহিক সোনার বাংলা), সরোয়ার হোসেন (বাংলাদেশের খবর), সহ-অধ্যাপক এনামুল কাদির, সাজ্জাদ মল্লিক (প্রতিদিনের কথা), রিয়াজুল ইসলাম (দৈনিক নওয়াপাড়া), রুহুল আমিন প্রমুখ।

এদিকে, চৌগাছা প্রেসক্লাবের নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন, চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জগদিশপুর ইউপি চেয়ারম্যান তবিবর রহমান খান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক দেবাশীষ মিশ্র জয়, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও চৌগাছা সদর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ ও সোহেল কবীর, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন নাহার পপি প্রমুখ। ক্লাবের সাংবাদিকবৃন্দ বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে নিজেদের নিয়োজিত থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে চৌগাছা প্রেসক্লাবের কমিটির মেয়াদ শেষ হলেও নানা জটিলতার কারণে কমিটি গঠন সম্ভব হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App