×

সারাদেশ

৭ মার্চের ভাষণ ছিল রাজনৈতিক মুক্তির রুপরেখা: রুহেল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২০, ০৩:০০ পিএম

৭ মার্চের ভাষণ ছিল রাজনৈতিক মুক্তির রুপরেখা: রুহেল

জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন মিরসরাই উপজেলা আওয়ামী লীগ

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের আওয়ামী লীগ নেতা এবং আইটি বিশেষজ্ঞ মাহবুব রহমান রুহেলের নেতৃত্বে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন মিরসরাই উপজেলা আওয়ামী লীগ।

শুক্রবার (৬ মার্চ) সকালে মাজার জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন শেষে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এ সময় মাহবুব রহমান রুহেল বলেন, ৭ মার্চের ভাষণকে ইউনেস্কো আন্তর্জাতিক দলিল হিসেবে সংরক্ষণ করছে। এটি এখন বিশ্বের সম্পদ। ৭ মার্চের ভাষণ ছিল রাজনৈতিক মুক্তির রুপরেখা।

তিনি আরো বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের দ্বারপ্রান্তে বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়। ৪০ হাজার আইটি পেশাজীবী তৈরি হচ্ছে, উদ্যোক্তা তৈরি হচ্ছে। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো করছেন শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়।

বঙ্গবন্ধুর জীবনের বেশিরভাগ সময় কেটেছে জেলে। এর বাইরে যে অল্প কিছু সময় পেয়েছেন সে সময়ে বিশ্বনেতাদের কাতারে নিজেকে তুলে ধরেছেন। মনে রাখতে হবে, বঙ্গবন্ধুকে ভালোবাসা দেখাতে গিয়ে অনেক ক্ষেত্রে উল্টোটা হচ্ছে এগুলো থেকে বিরত থাকতে হবে।

মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরীর সভাপতিত্বে সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর ভুঁইয়া। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাহবুব রহমান রুহেল; ছাড়া কক্সবাজার চেম্বারের সিনিয়র সহ-সভাপতি সাবেদুর রহমান সমুসহ মিরসরাই উপজেলা আওয়ামী লীগ, ১৬ ইউনিয়ন ও দুই পৌরসভার নেতারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App