×

জাতীয়

মন্দিরে হামলার প্রতিবাদে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২০, ০৭:৪৩ পিএম

মন্দিরে হামলার প্রতিবাদে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

চট্টগ্রামের পটিয়ায় একটি মন্দিরে তৌহিদী জনতার ব্যানারে সাম্প্রদায়িক উগ্রপন্থীদের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। গতকাল শুক্রবার পটিয়ায় জুম্মার নামাজের পরে মন্দিরে ভাংচুর ও হামলার ঘটনা ঘটে। এর প্রতিবাদে শনিবার (৭ মার্চ) বিকেলে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়। মিছিলটি টিএসসি থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে শেষ হয়। এর পরে সেখানে বিক্ষোভ সমাবেশ করে তারা।

সমাবেশে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি মেহেদী হাসান নোবেল বলেন, যারা মসজিদ ও মন্দির হামলা করে তাদের চরিত্র এক। আমরা অসাম্প্রদায়িক চেতনা বহন করি, ফলে এ দেশে সাম্প্রদায়িক হামলা মেনে নেয়া হবে না। এবং একই সাথে নরেন্দ্র মোদির মত কুখ্যাত সাম্প্রদায়িক ব্যাক্তির বাংলাদেশ সফরও মেনে নেয়া হবে না এবং আমরা ছাত্রসমাজকে সাথে নিয়ে তা প্রতিহত করব।

সমাবেশে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক অনিক রায় বলেন, বাংলাদেশে কোন ধরণের সাম্প্রদায়িক উস্কানি ও হামলা সহ্য করা হবে না। আমাদের রাষ্ট্র এ দেশের মানুষের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে এবং বিভিন্ন সময় মৌলবাদী শক্তিকে ব্যবহার করেছে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য।ফলে এ হামলার দায় রাষ্ট্র ব্যবস্থাকেই নিতে হবে। সমাবেশে বক্তারা, দেশবাসীকে যেকোন সাম্প্রদায়িক উসকানি বা হামলা প্রতিহত করার আহবান জানান এবং যে রাষ্ট্র ব্যবস্থা সাম্প্রদায়িকতার পাহাড়াদার হিসেবে কাজ করছে, তার বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলনের ঘোষণা দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App